‘পাবজি জম্বি’ কে দমন করতে কিছু টিপস

টেক ডেস্ক, বার্তা২৪
গেমের কাভার, ছবি: বার্তা২৪

গেমের কাভার, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বর্তমান তরুণদের কাছে এখন সবচেয়ে জনপ্রিয় গেমটি হচ্ছে ‘পাবজি’। প্রতিদিন কত রকমের ট্রিকস এবং টিপস এর জন্য মরিয়া হয়ে বসে থাকে এই পাবজি প্রেমীরা।
আজ তাদের জন্য থাকছে ‘পাবজি মোবাইল জম্বি মুড’ এ জম্বিকে দমন ও জেতার জন্য কিছু টিপস-

মাথায় শুট করা: ‘পাবজি মোবাইল জম্বি’ খেলার সময় সবচেয়ে দ্রুত এবং বুলেট কম খরচ করে জম্বিটি কে মারতে সরাসরি মাথায় গুলি করুন। বার বার মাথায় আঘাতের ফলে জম্বিটি দ্রুত মারা যাবে।

পানিতে নেমে যাওয়া: রাত হয়ে যাওয়ার সাথে সাথে পানিতে নেমে যেতে পারেন। পানির কাছে কাছে থাকেন, এতে করে পাবজির জম্বি আর কাছে আসবে না এবং পানিতেও নামতে চাইবে না। তবে সতর্ক থাকতে হবে জম্বির ‘স্পিট এসিড’ থেকে, এই অ্যাটাক থেকে বাঁচতে পানিতে সাঁতার কাটতে থাকুন।

রাতে গাড়ি চালান: রাতের বেলায় যেকোন জিপ বা গাড়ি চালাতে থাকেন। তবে ধারণা থাকতে হবে কোথায় গাড়ি পাওয়া যাবে। পুচিঙ্কি, রিজক এবং মায়াল্টা তে গাড়ির গ্যারেজ রয়েছে কিছু।

খুব উঁচুতে ক্যাম্প তৈরি: উঁচু তলার বিল্ডিং এ ক্যাম্প তৈরি করা, ক্যাম্পের পাশে যেন প্রশস্ত খালি জায়গা না থাকে এতে করে এসিড অ্যাটাকের আর ভয় থাকে না।

ফাস্ট এইড রাখা: গ্রুপের সবার কাছে অন্তত একটি করে হলেও ফাস্ট এইড ব্যবস্থা রাখতে হবে রাতের শুরুতেই। তবে স্টকে যত বেশি রাখা যায় তত ভাল।

প্রয়োজনীয় জিনিস: রাতের শুরুতেই খাবার পানি, জম্বি সিরিঞ্জ এবং পেইন কিলার ইত্যাদি প্রয়োজনীয় জিনিস নিয়ে রাখতে হবে। যা প্লেয়ারদেরকে ফাস্ট রিকোভার করতে সাহায্য করবে।

দিনে জিনিসপত্র সরিয়ে নিন: গ্রুপ প্লেয়ারদের মধ্যে প্রয়োজনীয় জিনিসগুলো দিনের বেলায় সরিয়ে নিতে হবে। কারণ রাতে জম্বিদের উপস্থিতিতে এই কাজটি অনেক কঠিন হয়ে যায়।

কখন ফাস্ট এইড নিবেন না: রাতের বেলায় জম্বিরা আশেপাশে থাকলে তখন ফাস্ট এইড নিতে চেষ্টা করবেন না। জম্বিকে আঘাত করতে থাকুন আর বুলেট না থাকলে বাঁচার জন্য দৌড়াতে থাকুন।

তথ্যসূত্র: www.gadgetsnow.com




আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর