Alexa

থ্রিডি হলোগ্রামে নির্বাচনী প্রচারণা

থ্রিডি হলোগ্রামে নির্বাচনী প্রচারণা

জনপ্রিয় র‍্যাপ সঙ্গীত শিল্পী টু প্যাকের সঙ্গে হলোগ্রামের মাধ্যমে স্টেজে অংশগ্রহণ করেছেন ইয়াং, ছবি: সংগৃহীত

বাস্তব জীবনে আমরা হয়তো ভাবি আমার যদি কোন ডাবল পার্ট থাকত তাহলে কি মজা হতো! আর এমনটা হলে হয়তো একই সময়ে দুটি ভিন্ন জায়গায় অবস্থান করা যেত।

সাধারণত আমরা সিনেমায় দেখি একজন ব্যক্তিকে একই সাথে দুটি চরিত্রে অভিনয় করতে। যাকে আমরা ডাবল পার্ট বলি।

আধুনিক প্রযুক্তি বিশ্বে হরহামেশাই বিস্ময়কর আবিষ্কারের উদ্ভব ঘটছে প্রতিনিয়তই। যেখানে থ্রিডি হলোগ্রাম বেশ জনপ্রিয় একটি প্রযুক্তি। যা আমরা সাইন্স ফিকশন মুভি গুলোতে প্রায় দেখতে পাই।

আর সেই থ্রিডি হলোগ্রাম প্রযুক্তি ব্যবহার করতে যাচ্ছেন আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রেসিডেন্ট পদ প্রার্থী অ্যান্ড্রু ইয়াং। এই থ্রিডি হলোগ্রামের মাধ্যমে একই সময়ে ভিন্ন ভিন্ন স্থানে কৃত্রিমভাবে উপস্থিত থেকে জনসভা করবেন তিনি।

ডেমোক্রেটিক দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থীর থ্রিডি হলোগ্রাম প্রযুক্তি ব্যবহারের কথা নিশ্চিত করা হয়েছে। মার্কিন দৈনিক দ্যা হিল এর প্রতিবেদন অনুযায়ী, ইয়াং হলোগ্রাম ব্যবহৃত একটি ভিডিও প্রকাশ করেন। তিনি বলেন, ‘এই প্রযুক্তি ব্যবহার করে তিনি একসাথে দুই/তিনটি জায়গায় নির্বাচনী প্রচারণা চালাবেন।’

ইয়াং বলেন, ‘এই প্রযুক্তি ব্যবহার করে তিনি মানুষের ঘরে ঘরে তার নির্বাচনী বার্তা পৌঁছে দেবেন। এতে করে জনমনে আর কোনো বিভ্রান্তি এবং ফেইক নিউজ ছড়াবে না।’

তিনি বলেন, ‘এখন ২০১৯ সামনে ২০২০ সাল আর প্রযুক্তির কল্যাণে সবকিছু আরও গতিশীল হচ্ছে তাই আমাদেরকেও পরিবর্তন আনতে হবে।’

এই হলোগ্রাম প্রযুক্তির মাধ্যমে তার ধারণ করা বক্তব্য কৃত্রিমভাবে তার উপস্থিতিতে সম্প্রচার করা হবে এবং প্রশ্ন উত্তর পর্বে তিনি (লাইভ) সরাসরি অংশগ্রহণ করবেন।

প্রকাশিত ভিডিওতে দেখা যায় ইয়াং জনপ্রিয় র‍্যাপ সঙ্গীত শিল্পী টু প্যাকের হলোগ্রামের সাথে স্টেজে অংশগ্রহণ করেছেন।

আপনার মতামত লিখুন :