যেসব অপারেটিং সিস্টেমে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অনলাইন ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ্লিকেশন সার্ভিস হোয়াটসঅ্যাপ ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলিসহ প্রাতিষ্ঠানিক কর্মক্ষেত্রেও একটি বহুল ব্যবহৃত জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। আর এর সিংহভাগ ইউজারই মোবাইলে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন।

তবে এখন থেকে শুধুমাত্র নির্দিষ্ট কিছু অপারেটিং সিস্টেমের ফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে বলে জানিয়েছে ফেসবুকের আওতাধীন প্রতিষ্ঠানটি।

হোয়টসঅ্যাপ এক ব্লগ পোস্টের মাধ্যমে জানায়, উইন্ডোজ অপারেটিং সিস্টেম থেকে আগামী ৩১ ডিসেম্বরের পর থেকে আর এই যোগাযোগ মাধ্যমটি ব্যবহার করা যাবে।

সেই পোস্টে গ্রাহকদের অবগতির জন্য জানানো হয়, যেকোনো মুহূর্তে উইন্ডোজ ডিভাইসে অ্যাপটির কার্যক্রম বন্ধ হয়ে যেতে পারে অথবা বিভিন্ন ফিচার সাপোর্ট নাও করতে পারে।

এর আগে ২০১৬-তে হোয়াটসঅ্যাপ উইন্ডোজ-৭ এ তাদের সেবা বন্ধ করে দেয়, আর আগামীতে মাইক্রোসফটের সকল অপারেটিং সিস্টেমও এই সেবা বন্ধের কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তাদের ‘ফ্রিকুয়েন্টলি আসক কোয়েশচন’ বিভাগে যেসকল অপারেটিং সিস্টেম গুলো আর এ সেবা গ্রহণ করতে পারবে না তাদের একটি তালিকা প্রকাশ করা হয় সেখানে।

এরমধ্যে অ্যান্ড্রয়েড ভার্সন ২.৩৭, আই এস ও অপারেটিং সিস্টেম ৭ এবং উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমের মেয়াদ শেষ হবার পরে কোন গ্রাহক চাইলেও সেসব ডিভাইস থেকে অ্যাকাউন্ট খোলা এবং ভেরিফাই করতে পারবেন না।

সূত্র: গ্যাজেটস নাও।

আপনার মতামত লিখুন :