ফেসবুক স্টোরিতেই জন্মদিনের শুভেচ্ছা বার্তা

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ফেসবুক স্টোরিতেই যুক্ত করা যাবে জন্মদিনের শুভেচ্ছা বার্তা, ছবি: সংগৃহীত

ফেসবুক স্টোরিতেই যুক্ত করা যাবে জন্মদিনের শুভেচ্ছা বার্তা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জন্মদিনে শুভেচ্ছা বার্তার জন্য দৃষ্টিনন্দন কার্ড পাঠানো একটা রেওয়াজ ছিল। কিন্তু বর্তমানে প্রযুক্তির উৎকর্ষে এখন এই শুভেচ্ছা বার্তায় ব্যাপক ভিন্নতা এসেছে।

তেমনি এখন দূরদূরান্তের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বার্তা পাঠানো যায়। তবে একে আরও গতিশীল করতে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ‘ফেসবুক স্টোরি’তেই যুক্ত করা যাবে জন্মদিনের শুভেচ্ছা বার্তা।

সম্প্রতি ফেসবুক এই নতুন ফিচারটি চালু করেছে। এতে করে ডিজিটাল জন্মদিনের কার্ড, ছবি এবং ভিডিও এখন ফেসবুক স্টোরির মাধ্যমেই শুভেচ্ছা বার্তা হিসেবে পৌঁছে দেবে প্রিয়জনদের কাছে।

ফেসবুকের এক সমীক্ষায় দেখা যায়, ৫০০ মিলিয়নের বেশি মানুষ প্রতিদিন ফেসবুক স্টোরি ব্যবহার করছে। বর্তমানে এই ফিচারটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও এখন এই ফিচারটি চলছে।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার জেহান দমজি বলেন, ‘আমরা বার্থডে স্টোরিস ফিচারটি বিশ্বব্যাপী গ্রাহকদের জন্য উন্মুক্ত করছি যেখানে উদযাপন আরও ইন্টার‍্যাক্টিভ হয়ে উঠবে।’

এখানে আপনার দেওয়া ছবি অথবা ভিডিও অনুযায়ী একটি ইউনিক স্লাইড শো তৈরি করবে ফেসবুক।

এই ফিচারটি ব্যবহার করতে হলে, বার্থডে নোটিফিকেশন এ গিয়ে ছবি অথবা সংক্ষিপ্ত ভিডিও ধারণ করে এই ডিজিটাল বার্থডে কার্ড তৈরি করা যাবে।

সেই সাথে আপনি চাইলে এতে নিজের পছন্দের মিউজিক এবং মজার মজার স্টিকার যুক্ত করতে পারবেন।

সূত্র: হিন্দুস্তান টাইম

আপনার মতামত লিখুন :