Alexa

বন্ধ থাকা অ্যাকাউন্ট খুলে দেবে টুইটার

বন্ধ থাকা অ্যাকাউন্ট খুলে দেবে টুইটার

টুইটার, ছবি: সংগৃহীত

সমাজ ও রাষ্ট্রে অন্যতম প্রভাব বিস্তারকারী সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে টুইটার বেশ জনপ্রিয়। সম্প্রতি টুইটারের নীতিমালা অনুযায়ী ১৩ বছরের নিচের ব্যবহারকারীদের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছিল টুইটার।

গতবছরের ২৫ মে, ‘সাধারণ তথ্য সুরক্ষা আইন’ অনুযায়ী ১৩ বছরের নিচের ব্যবহারকারীদের এই অ্যাকাউন্টগুলো বন্ধ করে দেওয়া হয়। একবছর ধরে বহাল থাকা এই নিষেধাজ্ঞার পর টুইটার সেই অ্যাকাউন্টগুলো আবারও খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে যাদের বয়স ইতোমধ্যে ১৩ বছর হয়েছে তাদের জন্যই উন্মুক্ত করা হবে আইডিগুলো।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বলছে, ‘আজ থেকে আমরা আমাদের নীতিমালা অনুযায়ী ১৩ বছরের ঊর্ধ্বে যারা আছেন তাদেরকে ইমেইল যোগে জানানো হবে কিভাবে তাদের অ্যাকাউন্টটি সচল করতে হবে।’

প্রতিষ্ঠানটি জানায়, এরমধ্যে কেউ যদি ইমেইল না পেয়ে থাকেন তখন টুইটারের লগ ইন অপশন থেকে ‘গেট স্টার্টেড’ অপশনটি ক্লিক করে আপনার অ্যাকাউন্টটি সচল করতে পারবেন। তবে এই প্রক্রিয়াটি ৩০ দিনের মধ্যে শেষ করতে হবে।

এক্ষেত্রে যদি কোনো ব্যবহারকারীর অ্যাকাউন্ট ইমেইল এর সাথে যুক্ত না থাকে, তখন শুধু টুইটারে লগ ইন অপশন থেকে দেখানো নির্দেশনাগুলো অনুসরণ করে অ্যাকাউন্টটি সচল করে নিতে পারবেন।

গত বছর টুইটারে অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়ার পরে টুইটারে অসংখ্যবার হ্যাশট্যাগ (#টুইটারলকআউট) দিয়ে টুইট করা হয়েছিল।

আপনার মতামত লিখুন :

টেক এর আরও খবর