Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

দুর্দান্ত ফিচারে পাবজি মোবাইল আপডেট ভার্সন

দুর্দান্ত ফিচারে পাবজি মোবাইল আপডেট ভার্সন
দুর্দান্ত ফিচারে পাবজি মোবাইল আপডেট ভার্সন, ছবি: সংগৃহীত
টেক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

হালের তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয় গেম পাবজি। ব্যাপক আলোচিত ও সমালোচিত একটি গেম এই পাবজি। তবে সমালোচনা উত্তরে এখনও শীর্ষে পাবজি।

আর এই গেমপ্রেমীদের জন্য এবার আসছে পাবজির মোবাইল নতুন ভার্সন।

প্লেয়ার আননোওনস ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি বা পাবজি) একটি অনলাইন মাল্টিপ্লেয়ার অ্যাকশান খেলা। প্রতিনিয়ত নিজে টিকে থাকতে অন্যকে প্রতিহত করতে হয় এইখানে।

এর হাই রেজ্যুলেশন থ্রিডি গ্রাফিক্স ও ইন্টারেক্টেভি ফাংশনের জন্য গেমটি আশক্তিতে পরিণত হয়েছে। আর প্রতিদিন এর নতুন নতুন আপডেট থাকে অ্যাডভেঞ্চারাস সব স্টেজ। আর তাদের জন্য এবার আসছে পাবজি মোবাইলের নতুন ভার্সন।

এই নতুন সংস্করণটি বিশ্বব্যাপী সবার জন্য উন্মুক্ত করা হয়েছে। মোবাইল ভার্সনের এই নতুন (০.১২.৫) আপডেটে থাকবে সিজন-৭ এর সাথে বেশকিছু নতুন ফিচার।

পাবজির অফিশিয়াল পেজের মাধ্যমে নতুন এই আপডেটের কথা নিশ্চিত করে প্রতিষ্ঠানটি। তবে কি কি ফিচার থাকছে তা প্রকাশ না করলেও গেমিং ইউটিউবার মি. গোস্ট এর চ্যানেলে প্রকাশ করা হয় এই ফিচারগুলো।

চলুন দেখে নেওয়া যাক কি কি থাকছে এই নতুন আপডেট এ।

এক. পাবজি মোবাইল ভার্সনে থাকছে ‘গেমপ্লে ম্যানেজমেন্ট’ ফিচার যা ১৮ বছরের নীচের একজন প্লেয়ারকে ৬ ঘণ্টা খেলার পর সতর্কীকরণ বার্তা এবং খেলার জন্য নিষেধাজ্ঞা দেবে। আর ঠিক একদিন পরে থেকে আবার শুরু করা যাবে গেমটি।

দুই. ‘নিউ রয়্যাল পাস’ সিজনের সাথে থাকবে নতুন ‘ই জি মিশন’ লাইসেন্স যা দিয়ে পরবর্তী ধাপগুলো আনলক করা যাবে এবং সেই সাথে কিছু ফ্রি মিশন খেলা যাবে।

তিন. ব্যবহারকারীরা বিপি (পাবজি খেলার মুদ্রা) আইটেম কিনতে পারবেন।

চার. আপডেটেড ক্যারেকটার ফিচার থাকবে।

পাঁচ. নতুন হাতিয়ার: স্কোরোপিয়ন, নাইন এমএম পিস্তল,

ছয়. সাবস্ক্রিপশন ফিচার।

সাত. শপিং ট্যাপ।

-গ্যাজেটস নাও অবলম্বনে

আপনার মতামত লিখুন :

রবি ও এয়ারটেলের গ্রাহকসেবা ১২১ এ

রবি ও এয়ারটেলের গ্রাহকসেবা ১২১ এ
ছবি: বার্তা২৪.কম

জাতীয় নম্বরকরণ পরিকল্পনা অনুযায়ী এখন থেকে একটি নাম্বারে পাওয়া যাবে  রবি ও এয়ারটেল উভয় ব্র্যান্ডের কাস্টমার কেয়ার সেবা।

 বৃহস্পতিবার (২৭ জুন)  সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে রবি জানিয়েছে, আগামী ১ জুলাই থেকে রবি ও এয়ারটেল ব্যবহারকারীরা ১২১ নম্বরে কল করে কাস্টমার কেয়ার সংক্রান্ত সুবিধা পাবেন। এর আগে রবি গ্রাহকরা ১২৩ নম্বরে কল করে এবং এয়ারটেল গ্রাহকরা ৭৮৬ নম্বরে কল করে কাস্টমার কেয়ার সংক্রান্ত সেবা নিতেন।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রত্যেক গ্রাহককে মেসেজ দিয়ে বিষয়টি জানানো হচ্ছে।

উইন্ডোজ ব্যবহারকারীদের মাইক্রোসফটের সতর্কতা

উইন্ডোজ ব্যবহারকারীদের মাইক্রোসফটের সতর্কতা
উইন্ডোজ অপারেটিং সিস্টেমে সাইবার হামলা, ছবি: সংগৃহীত

উইন্ডোজ ব্যবহারকারীরা ম্যালওয়্যার অ্যাটাক ‘ফ্লডঅ্যামির‍্যাট’ নামের সাইবার হামলার শিকার হতে পারেন বলে সতর্কতা জানিয়েছে মাইক্রোসফট।

একটি ম্যালাশিয়াস বা ত্রুটিপূর্ণ কোরিয়ান ভাষায় মেইলের মাধ্যমে কম্পিউটারে সাইবার হামলা ঘটে।

একজন ব্যবহাকারী জানান, মেইলের অ্যাটাচমেন্ট ফাইলটি ডাউনলোড করলে পুরো কম্পিউটারে অসংখ্য ম্যাক্রো ফাংশন ছড়িয়ে পড়ে। পরবর্তীতে একটি ডিজিটাল ফাইল কম্পিউটারে ডাউনলোড হয়ে সরাসরি কম্পিউটার সিস্টেম ও মেমোরি ড্রাইভে প্রভাব ফেলে। মেইলে যে ফাইলটি পাঠানো হয় তা কোনো ব্যবহারকারী একবার ডাউনলোড করে নিলে হ্যাকাররা তখন দূর থেকেই কম্পিউটারটি নিয়ন্ত্রণ করতে পারবে বলে জানায় মাইক্রোসফট।

মাইক্রোসফটের নিরাপত্তা কৌশল জানায়, এই হামলা সম্পর্কে তারা ইতোমধ্যে অবগত হয়েছেন।

মাইক্রোসফট এক বিবৃতিতে জানায়, ‘মাইক্রোসফট থ্রেট প্রোটেকশন’ গ্রাহকদেরকে এই সাইবার হামলা থেকে রক্ষা করেছে। অন্যদিকে ক্লাউড ভিত্তিক মেশিন লার্নিং প্রোটেকশন সিস্টেমে মাইক্রোসফট ডিফেন্ডার সাইবার হামলা থেকে প্রাথমিকভাবে নিরাপত্তা দিয়েছে।

সূত্র: গ্যাজটস নাও

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র