ডাবল ডিসপ্লের ল্যাপটপ নিয়ে আসছে আসুস

টেক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (২০১৯) আলোচনার কেন্দ্রে ছিল ফোল্ডেবল স্মার্টফোন। স্যামসাং, হুয়াওয়ের পথে অন্যান্য প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানগুলোও এই ফোল্ড বা ভাজ করা ফোনে বাজরে ছাড়ার জন্য কাজ করছে। ঠিক সেই সময়ে দুই ডিসপ্লের ল্যাপটপ বাজারে নিয়ে আসছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান আসুস।

সোমবার (২৭ মে) আসুস এক বিবৃতিতে জানায়, ‘জেনবুক প্রো ডুয়ো’ নামে একটি অভিনব ডিজাইন এবং ফিচারে সংযুক্ত ডাবল ডিসপ্লের ল্যাপটপ বাজারে নিয়ে আসছে। যেখানে ১৪ ইঞ্চির টাচ স্ক্রিন ডিসপ্লের সাথে থাকছে স্ক্রিনপ্যাড প্লাস।

এই স্ক্রিনপ্যাড প্লাসের সাথে থাকছে প্রাইমারি ডিসপ্লে এবং প্রশস্ত অ্যাপ মেন্যুবার, টুলস সহ আরও বিভিন্ন প্রয়োজনীয় ফিচার যা একজন ইউজারের কাজ কে আরও সহজ করে দিবে।

কম্পিউটেক্স (২০১৯) সম্মেলনে আসুস এর এই ল্যাপটপের প্রদর্শনী করা হয়। দেখে নেওয়া যাক তাহলে কি কি ফিচার থাকছে এই ল্যাপটপে-

ডিসপ্লে

জেনবুক প্রো ডুয়ো তে থাকছে ‘4k’ আলট্রা হাই ডেফিনেশন ওলেড ডিসপ্লেতে থাকছে টাচস্ক্রিনের সুবিধা। আর ডাবল স্ক্রিনে থাকছে ‘4k’ স্ক্রিনপ্যাড এবং একটি আলাদা টাচ প্যাড।

এর কার্যক্ষমতা বৃদ্ধি করতে রয়েছে ইন্টেলের কোর আই-৭ প্রসেসর এবং গেটফোর্স এর শক্তিশালী এমএক্স২৫০ গ্রাফিক্স কার্ড। আর বিরতিহীন পারফরমেন্স নিশ্চিত করতে ৩২ জিবির ডিডিআর- ৪ র‍্যাম এবং এক টেরাবাইট এসএসডি ব্যবহার করা হয়েছে ।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

আপনার মতামত লিখুন :