আসছে পাবজি লাইট ভার্সন

টেক ডেস্ক, বার্তা২৪.কম
আসছে পাবজি লাইট ভার্সন

আসছে পাবজি লাইট ভার্সন

  • Font increase
  • Font Decrease

পাবজি প্লেয়ার আননৌন’স ব্যাটলগ্রাউন্ড (পিইউবিজি বা পাবজি) বর্তমান তরুণ প্রজন্মের কাছে অন্যতম জনপ্রিয় একটি অনলাইন মাল্টিপ্লেয়ার অ্যাকশন গেম। মূলত এর হাই রেজ্যুলেশন থ্রিডি গ্রাফিক্স ও ইন্টার্যা ক্টিভি ফাংশনের জন্য গেমটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। আর প্রতিদিন নতুন নতুন আপডেট থাকে অ্যাডভেঞ্চারাস সব স্টেজে। যেগুলো উপভোগ করতে মরিয়া হয়ে থাকেন খেলোয়াড়রা।

তবে অনেকেরই অভিযোগ কম্পিউটারে পাবজি খেলতে হলে প্রয়োজন একটি ভালো কনফিগারেশনের ডেক্সটপ বা ল্যাপটপ কম্পিউটার। আর তাই এসব প্লেয়ারদের কথা চিন্তা করে পাবজি এবার লো-কনফিগারেশনের কম্পিউটারের জন্য নিয়ে আসছে পাবজি লাইট ভার্সন।

মূলত পাবজি লাইট বলার মূল কারণ হচ্ছে, এটি লো কনফিফিগারেশনের কম্পিউটারের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে। পাবজি লাইট ভার্সনটি ফ্রি খেলা যাবে এবং যেখানে এরাঞ্জেল, মিরামার, সানহোক ম্যাপসে ট্রেনিং মুডে খেলার সুবিধা রয়েছে। লাইট ভার্সনে সলো, ডুয়ো ও স্কোয়াডেও খেলা যাবে।

সবচেয়ে স্বস্তির বিষয় হচ্ছে— পাবজি লাইট ভার্সনে এটি ডাউনলোড করার জন্য কোন স্টিম অ্যাকাউন্টের প্রয়োজন নেই। পাবজি লাইটের নিজস্ব কোনো লাঞ্চার না থাকায় গেমটি সরারসরি পিসিতে ডাউনলোড করে খেলা যাবে।

তবে এই পাবজি লাইট ভার্সনটি প্রাথমিকভাবে সীমিত পরিসরে এশিয়ার কিছু অঞ্চলে পাওয়া যাবে। এরমধ্যে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, সিঙ্গাপুর ও থাইল্যান্ড রয়েছে। পরবর্তীতে বিশ্বব্যাপী লাইট ভার্সনটি উন্মুক্ত করা হবে।

পাবজি লাইট ভার্সনের জন্য ন্যূনতম যে কনফিগারেশন প্রয়োজন তা হচ্ছে-
উইন্ডোজ অপারেটিং সিস্টেম ৭,৮,১০।
সিপিইউ- কোর আই-৩, ২.৪ গিগাহার্টজ।
র্যা ম: ৪জিবি।
গ্রাফিক্স কার্ড: ডিরেক্ট এক্স-১১ ইন্টেল এইচডি গ্রাফিক্স-৪০০০।
হার্ডডিস্ক: ৪জিবি।
সূত্র: হিন্দুস্তান টাইমস।

আপনার মতামত লিখুন :