হ্যাক হওয়া ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট উদ্ধারে নতুন ফিচার

টেক ডেস্ক, বার্তা২৪.কম
লোগো

লোগো

  • Font increase
  • Font Decrease

ফেসবুকের পর সর্বাধিক জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম। কিন্তু বর্তমানে কিছু অসাধু হ্যাকার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট হ্যাক করে বিড়ম্বনায় ফেলে দিচ্ছে। তাই ব্যবহারকারীদের জন্য সহজে অ্যাকাউন্ট ফিরে পেতে কিছু সহজ ফিচার নিয়ে এসেছে ইনস্টাগ্রাম।

এখন থেকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক বা লক হয়ে গেলে নির্দিষ্ট ইমেইল দিয়ে ভেরিফাই করে উদ্ধার করা যাবে অ্যাকাউন্ট। গ্রাহক তার অ্যাকাউন্টে দেওয়া তথ্য দিয়ে গোপন নম্বর পাওয়ার পরে তা প্রবেশ করিয়ে অ্যাকাউন্টটি পুনরায় সচল করতে পারবেন।

এর বিশেষ যে ফিচারটি রয়েছে, যদি কোন হ্যাকার অ্যাকাউন্ট হ্যাক করে সেই অ্যাকাউন্টের তথ্যাদি পরিবর্তন করে ফেলে তারপরেও অ্যাকাউন্টের মালিক তা উদ্ধার করতে পারবেন।

ইনস্টাগ্রাম ব্যবহারকারী লিন্ডসেই কোমফোর্ড তার অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলে তিনি ইথিকাল হ্যাকারের কাছে সহায়তা চান। কিন্তু পরবর্তীতে যখন ইনস্টগ্রামের অফিশিয়াল সিস্টেমেই রিকোভারি অপশন খুঁজে পান তখন নিজেই তার লক হওয়া অ্যাকাউন্টটি উদ্ধার করেন।

তিনি বলেন, হ্যাক হওয়া অ্যাকাউন্ট ফিরে পাওয়ার মাঝে যে আনন্দ তা বলে বোঝানো যাবে না। ইনস্টাগ্রাম থেকে ইমেইল সাপোর্ট পেয়েছি, কাস্টমার সাপোর্ট, ভয়েজ মেইল এবং রিপোর্ট করার মত কাজগুলো করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী অ্যাকাউন্টটি খুব সহজেই ফিরে পাওয়া যাবে।

ইতোমধ্যে ফিচারটি অ্যান্ড্রয়েড ডিভাইসে চালু করা হয়েছে।
সূত্র: বিবিসি।

আপনার মতামত লিখুন :