ব্রডব্যান্ড ইন্টারনেটের গতি বাড়াতে চান?

টেক ডেস্ক, বার্তা২৪.কম
গতি বাড়াবে ওয়াই-ফাই বুস্টার, ছবি: সংগৃহীত

গতি বাড়াবে ওয়াই-ফাই বুস্টার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পিক আওয়ারে ইন্টারনেটের গতি নিয়ে অনেকেরই অসুন্তষ্টি আছে। এর কারণ হিসেবে ব্রডব্যান্ড ইন্টারনেটের সেবার মান নিয়ে অনেক প্রশ্ন আছে। কিন্তু অনেক সময় সর্বোচ্চ ব্যান্ডউইথ নেওয়ার পরেও ইন্টারনেটের ধীর গতি, ভিডিও স্ট্রিমিংয়ে বাফারের মত সমস্যাগুলো দেখা যায়। তাহলে এখন কি করবেন?

সম্প্রতি ইন্টারনেটের গতি বাড়াতে জার্মানির একজন ইঞ্জিনিয়ার ‘ওয়াই-ফাই বুস্টার’ নামে ছোট্ট একটি ডিভাইস তৈরি করেছেন। যা ইন্টারনেটের সাধারণ গতি থেকে কয়েক গুণ বাড়িয় দিবে।

ওয়াই-ফাই বুস্টার যেভাব কাজ করবে:

১. সাধারণত বাড়ি কিংবা অফিসে রাউটার স্থাপন করা হয় ঘরের যেকোনো একটি প্রান্তে। কিন্তু একরুম থেকে অন্যরুমে গেলেই লো-ফ্রিকুয়েন্সির ফলে ইন্টারনেটের গতি কমে যায়। এক্ষেত্রে ওয়াই-ফাই বুস্টার রাউটার থেকে সিগন্যাল নিয়ে তার গতি বৃদ্ধি করে রাউটারে ট্রান্সমিট করে  দেয়। ফলে একটি ঘরের বিভিন্ন প্রান্ত থেকে নির্বিঘ্নে ইন্টারনেট ব্যবহার করা যাবে। অন্যদিকে ওয়াই-ফাই বুস্টার রাউটারের রেডিয়েশন কমিয়ে ফ্রিকুয়েন্সি বাড়িয়ে দেবে।

২. অনেক সময় ব্রডব্যান্ড কোম্পানি থেকে ইন্টারনেটের ‘ডেটা ইউসেজ’ সীমিত করে ইন্টারনেটের গতি কমিয়ে দেয়। কিন্তু ওয়াই-ফাই বুস্টার ব্যবহার করলে আনলিমিটেড ডেটা ইউস করার সুবিধা দেবে।

ওয়াই-ফাই বুস্টারের বিশেষ ফিচার:

যেকোন রাউটারের সঙ্গে সহজেই যুক্ত করা যাবে।

সর্বোচ্চ ৩০০ এমবিপিস পর্যন্ত স্পিড পাওয়া যাবে।

আনলিমিটেড ডাউনলোড এবং আপলোড করার সুবিধা।

ওয়াই-ফাই বুস্টারের বাজারমূল্য ৪৯ মার্কিন ডলার যা বাংলাদেশি টাকায় ৪ হাজার ১৩৮ টাকা।

সূত্র: নেক্সট টেক

আপনার মতামত লিখুন :