গুগল ফটোজে নতুন কি থাকছে?

টেক ডেস্ক, বার্তা২৪.কম
গুগল ফটোজ, ছবি: সংগৃহীত

গুগল ফটোজ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ছবি তোলার জন্য এখন আর স্টোরেজের কথা ভাবতে হয় না। কারণ ‘গুগল ফটোজ’ তাদের ব্যবহারকারীদের জন্য দিয়েছে আনলিমিটেড ছবি স্টোরেজের সুবিধা। যা অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসে একটি জনপ্রিয় অ্যাপ। ব্যবহারকারীদের জন্য গুগল ফটোজ এবার বেশ কিছু আকর্ষণীয় ফিচার  নিয়ে আসার ঘোষণা দিয়েছে।

চলুন দেখে নেওয়া যাক গুগল ফটোজের নতুন ফিচারগুলো-

ম্যানুয়াল ফেস ট্যাগিং: গুগল ফটোজে সাধারণত ফেস ট্যাগ করার জন্য কোনো অপশন দেওয়া হয় না। কিন্তু এখন থেকে ব্যবহারকারীরা চাইলেই ছবিতে ম্যানুয়ালি ট্যাগ করতে পারবেন।

ছবি খোঁজা: লেইব বলেন, এখন থেকে গুগল ফটোজে খুব সহজেই সম্প্রতি তোলা ছবিগুলো খুব সহজেই পাওয়া যাবে।

এডিটিং টাইমস্ট্যাম্পস: গুগল ফটোজের শুধু ওয়েব ভার্সন থেকে ছবি-ভিডিওতে সময় এবং তারিখ পরিবর্তন করা যায়। কিন্তু নতুন আপডেটে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকেই তা করা যাবে।

অ্যান্ড্রয়েড থেকে অ্যালবাম ডিলিট: অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অভিযোগ করেছেন যে গুগল ফটোজ থেকে ছবি ডিলিট করার অপশন দেখায় না। তবে প্রতিষ্ঠানটি বলছে নতুন সংস্করণে ফোন থেকেই ছবি ডিলিট করা যাবে।

অন্যান্য ফিচার: লিয়েব তাঁর টুইটার পোস্টের মাধ্যমে একাধিক ফিচারের কথা উল্লেখ করেছেন। এরমধ্যে অন্যতম, ডুপ্লিকেট ছবি-ভিডিও মুছে দেওয়া যাবে।

গুগল ফটোজের প্রধান তাঁর টুইটার পোস্টের মাধ্যমে এই ফিচারগুলোর কথা নিশ্চিত করেছেন। কিন্তু ফিচারগুলি কবে থেকে আসবে তার সময় এখনও নির্ধারণ করা হয়নি।

সূত্র: গ্যাজেটস নাও
 

আপনার মতামত লিখুন :