টিকটকে নেচে চাকরি হারালেন নারী পুলিশ কর্মকর্তা

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
টিকটকের জন্য চাকরি গেল পুলিশ কর্মকর্তার, ছবি: সংগৃহীত

টিকটকের জন্য চাকরি গেল পুলিশ কর্মকর্তার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চীনের বাইট ড্যান্সের জনপ্রিয় সংক্ষিপ্ত ভিডিও তৈরির অ্যাপ টিকটক এখন বিনোদনের জন্য বহুল ব্যবহৃত একটি অ্যাপ। ভারতে এ প্ল্যাটফর্মকে ব্যবহার করে নিজেদের সৃজনশীলতা দিয়ে মিডিয়া জগতে আলোড়ন তুলেছেন এমন মানুষের সংখ্যাও কম নয়। কিন্তু সম্প্রতি একজন পুলিশ অফিসারের টিকটক ভিডিও ভাইরাল হওয়ার পরে তাকে বরখাস্ত করা হয়েছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, আরপিতা চৌধুরি নামের সেই পুলিশ কর্মকর্তা থানায় লকআপের সামনে সাদা পোষাকে নাচের একটি ভিডিও টিকটকে ধারণ করে শেয়ার করেন।

 

তাকে চাকরিচ্যুত করার কারণ হিসেবে বলা হয়, অন-ডিউটিতে থাকা অবস্থায় সাদা পোষাকে লকআপের সামনে নাচের ভিডিও ধারণ করেছিলেন। এজন্য গুজরাটের পুলিশ কর্তৃপক্ষ নিয়ম লঙ্ঘন করায় তাকে চাকরি থেকে বরখাস্ত করেছেন।

তবে এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। টুইটারে একজন লিখেছেন, ‘পুলিশদের কি সবসময় চেহারায় গম্ভীর ভাব ধরে থাকতে হবে? তাদের তো বিনোদনের দরকার আছে। এখানে দোষের কি?

আরেক জন ব্যক্তি লিখেছেন, ‘অবসর সময়ে বিনোদনের জন্য তিনি তা করতেই পারেন। অরপিতার মতো একজন প্রতিভাবান ব্যক্তি পুলিশে আছে তা নিয়ে পুলিশ কর্তৃপক্ষের গর্ববোধ করা উচিত।’

সম্প্রতি ভারতের সেন্সর টাওয়ার-এর এক পরিসংখ্যান অনুযায়ী, এ বছরের (২০১৯) প্রথম তিন মাসে ভারতে সবেচেয়ে বেশি ডাউনলোড করা অ্যাপের দিক থেকে ফেসবুককে ছাড়িয়ে গেছে টিকটক। টিকটকের বিশ্বব্যাপী ১৮৮ মিলিয়ন ডাউনলোডের মধ্যে ৪৭ শতাংশই ডাউনলোড হয়েছে ভারতে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :