উদ্যোক্তাদের জন্য তরুণ উদ্যোক্তার উদ্যোক্তা প্যাকেজ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
কিকস্টার্ট প্যাকেজ

কিকস্টার্ট প্যাকেজ

  • Font increase
  • Font Decrease

সময় এবং অর্থ বাঁচিয়ে দেশের তরুণ উদ্যোক্তাদের (স্টার্টআপ) কার্যক্রমকে তরান্বিত করার লক্ষ্যে ‘কিকস্টার্ট’ প্যাকেজ চালু করেছে প্রিন্টিং সেবাদাতা এফ-কমার্স প্রতিষ্ঠান প্রিন্ট ভ্যালী। রোববার রাত ১২টা থেকে দেশের স্টার্টআপগুলোর জন্য নতুন এই প্যাকেজ অবমুক্ত করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, মাত্র ১০ হাজার টাকার এই কিকস্টার্ট প্যাকেজে পাওয়া যাচ্ছে, উন্নতমানের আলট্রা ভায়োলেট (ইউভি) মেশিনে প্রিন্টকৃত ১০টি আইডি কার্ড, ১০টি কাভার, স্টার্টআপের লোগো সংবলিত ১০টি রিবন (ফিতা), ১০ জনের নামে ১০ হাজার ভিজিটিং কার্ড, ১ হাজার প্যাড ও ১ হাজার খাম। যা শুধুমাত্র অনলাইনে (ই-মেইলে বা ফেসবুকে) অর্ডার করলেই ৭২ ঘণ্টার মধ্যে অফিসে পৌঁছে দিচ্ছে প্রতিষ্ঠানটি।

এই বিষয়ে প্রিন্ট ভ্যালীর প্রতিষ্ঠাতা এম. রেজাউল করিম বলেন, দেশীয় স্টার্টআপগুলোকে ঝামেলামুক্ত পরিবেশ তৈরি করে দিতেই আমাদের এই প্যাকেজ কিকস্টার্ট। এই প্যাকেজে যেসব পণ্য সরবরাহ করা হবে তার কোনটিই নিম্নমানের নয়।

প্যাকেজটির পণ্যগুলো খুচরা হিসেবে প্রায় ১৪ হাজার টাকার সমপরিমাণ হলেও, আমরা মাত্র ১০ হাজার টাকায় পৌঁছে দিচ্ছি দেশীয় স্টার্টআপগুলোকে। এতে করে তাদের যেমন সময় এবং অর্থ দুটোই একসঙ্গে সাশ্রয় হচ্ছে।

তিনি আরও বলেন, স্টার্টআপগুলোকে কাজ শুরুর পরপরই উদ্ভাবনীর সঙ্গে সঙ্গে নিজেদের পরিচয় ও ব্র্যান্ডি নিয়ে ভাবতে হয়। একইসঙ্গে এই ধরণের প্রিন্টিং জাতীয় কার্যক্রমসমূহ সম্পন্ন করতে তাদের বিভিন্ন জায়গায় খোঁজ করতে হয়। এমনকি অর্থ সাশ্রয় করতে তাদের দরদামও করতে হয়। কিন্তু এই কাজ করতে গিয়েই অনেকেরই সময় এবং অর্থ দুটোই ব্যয় হয়। তাই প্রিন্ট ভ্যালীর এই কিকস্টার্ট প্যাকেজ সবদিক থেকেই সাশ্রয়ী বলে আমি মনে করি। প্রতিষ্ঠানটি জানায়, ব্যাজ, আইডি কার্ড, ফিতা, বিজনেস কার্ড, নোটবুক, কলম, ফোল্ডার, ব্যানার, ফেস্টুন-স্টিকারসহ সবধরনের প্রিন্টিং বিষয়ক কাজ করে প্রিন্ট ভ্যালী। কিকস্টার্ট প্যাকেজটি অর্ডার করতে প্রতিষ্ঠানটির ফেসবুক পেজ https://www.facebook.com/PrintValy/ অথবা [email protected] ঠিকানায় যোগাযোগ করার জন্য জানানো হয়।

আপনার মতামত লিখুন :