‘সবার জন্য’ সহজ অ্যাপ

সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম
সহজ

সহজ

  • Font increase
  • Font Decrease

বহুমাত্রিক জনসেবা নিয়ে দেশের অন্যতম বৃহৎ অনলাইন প্ল্যাটফর্ম ‘সহজ’ তাদের নতুন ব্র্যান্ড ট্যাগলাইনের ঘোষণা করেছে। বাংলাদেশের মানুষের জীবনধারায় প্রতিদিনের প্রয়োজন মিটিয়ে সবার জীবনকে সাবলীল করতে নতুন ব্র্যান্ড ট্যাগলাইন ‘সহজ, সবার জন্য’ উন্মোচন করেছে সহজ।

সহজ একটি ‘সুপার অ্যাপ’ গড়ে তুলছে। যার মাধ্যমে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবাই নিজেদের দৈনন্দিন চাহিদা পূরণ করতে পারবে। এক ক্লিকেই কাটা যাবে বাস, লঞ্চ, সিনেমা, খেলা কিংবা ইভেন্টের টিকিট। রাইড নিয়ে দ্রুত যাওয়া যাবে গন্তব্যে, খাবার হাজির হবে ঘরের দোরগোড়ায়। সাথে পাবেন চাহিদাভিত্তিক ট্রাক সার্ভিস। আর এখন সহজের এ সব সেবাই পাওয়া যাবে একটি অ্যাপে—সহজ সুপার অ্যাপে।

এ প্রসঙ্গে সহজ প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মালিহা কাদির জানালেন, তথ্যপ্রযুক্তির প্রতিনিয়ত ব্যবহারে বাংলাদেশসহ বিশ্বের সব জায়গাতেই মানুষের জীবনের অগ্রযাত্রা ঘটছে। আর বাংলাদেশের মানুষের দৈনন্দিন চাহিদা পূরণে সাধারণ মানুষের সমস্যা চিহ্নিত করে মতামতের ভিত্তিতে তা সমাধানে ‘সহজ’ চেষ্টা করে যাচ্ছে। টিকিট, রাইড শেয়ারিং কিংবা ফুড ডেলিভারি—এ সব সার্ভিসই আনা হয়েছে সাধারণের সময় বাঁচাতে। আর এখন সহজ সুপার অ্যাপে সবার জন্যই কিছু না কিছু তো থাকছেই। তাই তো সহজের নতুন স্লোগান এখন ‘সহজ, সবার জন্য’।

সহজে আমরা টেকসই প্রবৃদ্ধি ও সমাজে ইতিবাচক ভূমিকা রাখতে চাই। সহজ ভোক্তাদের জন্য ‘ওয়ান-স্টপ’ সমাধান করতে চায়। সহজ চায় যেন দেশের প্রতিটি মানুষ তাদের স্বপ্ন ও লক্ষ্য পূরণে সর্বোচ্চ চেষ্টা করতে পারে, বলেন মালিহা কাদির।

২০১৪ সালে অনলাইনে বাস টিকিট কেনার প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা করে ‘সহজ’। বর্তমানে সহজ সব থেকে বেশি সংখ্যক সেবা নিয়ে হয়ে উঠেছে বাংলাদেশের অন্যতম অনলাইন ডেস্টিনেশন। সহজ’র লক্ষ্য একটিই, আর তা হচ্ছে মানুষের দৈনন্দিন চাহিদা পূরণে জীবনকে সহজ করা।

ইতিমধ্যে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে সহস্রাধিক ক্ষুদ্র উদ্যোক্তা তৈরি করছে প্রতিষ্ঠানটি। সবার নিত্য সুবিধা দিয়ে জীবন সহজ করার প্রচেষ্টায় সহজ তাদের সব সেবা নিয়ে এসেছে একটি অ্যাপে। দৈনন্দিন গ্রাহকবান্ধব সেবা ও ফিচার নিয়ে নানা সমস্যা সমাধানে সহজ হয়ে উঠতে চায় গ্রাহকের প্রথম পছন্দ।

আপনার মতামত লিখুন :