হার্ডকোর গেমারদের জন্য অপোর নতুন ফোন

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

যেসব মোবাইল ইউজার গেম খেলতে পছন্দ করেন কিন্তু স্লো স্পিড ও রেজুলেশনের জন্য খেলে আরাম পান না, তাদের কথা মাথায় রেখে অপো নিয়ে এসেছে বিশেষভাবে তৈরি নতুন ফোন।

ফোনটিতে প্রতিটি গেমের গ্রাফিকসের মান উন্নত করা, ইন্টারনেট সংযোগের গতি বৃদ্ধি এবং বিভ্রাটহীন নেটওয়ার্ক পরিবর্তনের সুবিধা সমৃদ্ধ ‘গেম কালার প্লাস’ ও ‘ডুয়েল ওয়াইফাই প্রযুক্তি’ ব্যবহার করা হয়েছে যা এই দুটি স্মার্টফোন গেমিং অভিজ্ঞতায় আনতে পারে যুগান্তকারী পরিবর্তন।

হার্ডকোর গেমারদের কথা মাথায় রেখে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো এবং কোয়ালকম যৌথভাবে তৈরি করেছে ‘আল্ট্রা-রিয়েলিস্টিক অগমেন্টেড ইমেজিং’ প্রযুক্তি। যা স্মার্টফোনের ডিসপ্লেকে করবে আরও উন্নত। কোয়ালকম স্ন্যাপড্রাগন এলিট এবং স্ন্যাপড্রাগনের ‘সেলফ-অ্যাডাপটিভ’ প্রযুক্তির সমন্বয়ে তৈরি ‘গেম কালার প্লাস’ উল্লেখযোগ্য হারে গেমিং ভিজ্যুয়ালের মান উন্নত করতে সক্ষম। বিশেষ করে গেমিং সিনগুলোর কালার স্যাচিউরেশন এবং কনট্রাস্টের সুক্ষ বিষয়গুলোকে উন্নতর করবে নতুন এই প্রযুক্তি।

‘গেম কালার প্লাস’ প্রযুক্তির সহায়তায় গেমগুলো অপো স্মার্টফোনগুলোর ডিসপ্লের সাথে দারুণভাবে মানিয়ে নেবে, ফলে অপো ব্যবহারকারীরা পাবেন উন্নতর ভিজ্যুয়াল অভিজ্ঞতা। এছাড়াও ‘গেম কালার প্লাস’ এ থাকছে অপটিমাইজড পাওয়ার সেভিং এবং ব্যাটারি-লাইফ দীর্ঘস্থায়ী রাখার ফিচার।

ওয়াইফাই মূলত দু’ধরনের অবস্থার পরিপ্রেক্ষিতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করবে। প্রথমত যদি কোনো একটি নেটওয়ার্ক দুর্বল বলে চিহ্নিত হয়, সেক্ষেত্রে এই প্রযুক্তিটি স্বয়ংক্রিয়ভাবে দ্বিতীয় নেটওয়ার্কে সংযোগ স্থাপন করবে। আর দ্বিতীয় ভূমিকাটি হবে ডাউনলোডের ক্ষেত্রে দুটি নেটওয়ার্কের সমন্বয়ে ডাউনলোড গতি বৃদ্ধির ক্ষেত্রে।

তবে কবে থেকে বাজারে আসবে ফোনগুলো সে ব্যাপারে কিছু জানায়নি চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

আপনার মতামত লিখুন :