শক্তিশালী ফিচারে অনারের নতুন স্মার্টফোন

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
গ্যালাক্সি এ-৯০ ৫জি ফোন, ছবি:সংগৃহীত

গ্যালাক্সি এ-৯০ ৫জি ফোন, ছবি:সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হুয়াওয়ের সাব ব্র্যান্ড অনার এখন নিজেই একটি ব্র্যান্ডের খ্যাতি অর্জন করে নিয়েছে। আর আগামী সপ্তাহে চীনের বাজারে আসছে তাদের নতুন স্মার্টফোন অনার-২০ এস। চীনের সোশ্যাল মিডিয়া উইবোতে প্রকাশিত একটি ট্রিজারের এ বিষয়টি নিশ্চিত করেছে অনার। যা সেপ্টেম্বরের ৪ তারিখ চীনের বাজারে ছাড়া হবে।

ডিজাইন

ফোনটির ব্যাক প্যানেলে শাইনিং ফিনিশিংয়ে একটা প্রিমিয়াম লুক রয়েছে। আর এর বাম পাশেই ভার্টিকালি রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। তবে এর পেছনে থাকছে না ট্রেডিশনাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্রযুক্তি। ধারণা করা হচ্ছে, এতে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট যুক্ত করা হয়েছে।

ডিসপ্লে

বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত তথ্য অনুযায়ী, অনার-২০ এসে থাকছে ৬.২৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

হার্ডওয়্যার

ফোনটির কার্যক্ষমতা বৃদ্ধি করতে এতে ২.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসরে কিরিন ৯৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। তবে এক্সাইটিং বিষয়টি হচ্ছে, এতে থাকছে ৮ জিবি র‍্যাম। যা দিবে বিরামহীন গতিতে সুপার পারফরমেন্সের নিশ্চয়তা। এর ইন্টারনাল স্টোরেজে রয়েছে ২৫৬ জিবি মেমোরি।

ক্যামেরা

ফোনটির ট্রিপল ক্যামেরা সেটআপে থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আর সেলফি তোলার জন্য ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ব্যাটারি

পাওয়ার ব্যাকআপের জন্য ৩,৭৫০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ২০ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে।

তবে এর বাজারমূল্য কত হবে তা এখনও জানায়নি প্রতিষ্ঠানটি।

সূত্র: জীসমোচীনা

আপনার মতামত লিখুন :