গ্রামীণফোন-রবির লাইসেন্স বাতিলের নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

পাওনা আদায়ে গ্রামীণফোন ও রবি আজিয়াটাকে চূড়ান্ত নোটিশ দিলো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অপারেটর দুটিকে এই নোটিশ দেওয়া হয়েছে। বিটিআরসি বলছে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ এর ৪৬(২) ধারা মোতাবেক মোবাইল অপারেটর গ্রামীণফোন ও রবির ২জি ও ৩জি লাইসেন্স কেনো বাতিল করা হবেনা, - এ মর্মে দুই অপারেটরকে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে আরো বলা হয়েছে, আগামী ৩০ দিনের মধ্যে তাদেরকে এই নোটিশের জবাব দিতে হবে। অন্যথায় পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসেবে গ্রামীণফোনের ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে। এই দুটি প্রতিষ্ঠানে বিটিআরসি’র পরিচালিত নিরীক্ষা আপত্তিতে এই অর্থ পাওনা রয়েছে বলে বলা হচ্ছে।

এর আগেও বিটিআরসি চেয়ারম্যান জহুরুল হক মোবাইল অপারেটরদের পাওনা পরিশোধে কঠোর অবস্থানে যাচ্ছেন বলে বারবার আভাস দিয়েছিলেন। লাইসেন্স সংক্রান্ত নোটিশ প্রেরণের মাধ্যমে তার সেই কঠোর অবস্থান পুনর্ব্যক্ত করলেন বলে মনে করছেন এখাতের সঙ্গে সংশ্লিষ্টরা।

নোটিশ প্রসঙ্গে গ্রামীণফোন এর বক্তব্য:

“বিটিআরসির নোটিশটি অযৌক্তিক এবং একই সাথে একটি বিতর্কিত অডিট দাবির বিষয়ে আমাদের গঠনমূলক সমাধান প্রস্তাবের বিপরীতে তাদের অনীহার আরেকটি বহি:প্রকাশ। নোটিশটি পর্যালোচনা করার পরেই গ্রামীণফোন উত্তর দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিবে। আমাদের প্রতিষ্ঠান, শেয়ারহোল্ডার ও সম্মানিত গ্রাহকদের অধিকার রক্ষায় নিয়ন্ত্রক সংস্থার অন্যান্য যেকোনো পদক্ষেপের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করব।”

আপনার মতামত লিখুন :