বন্ধ থাকা অ্যাপ স্টোর দিয়েই শুরু অ্যাপল ইভেন্ট

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অ্যাপলের স্পেশাল ইভেন্ট, ছবি: সংগৃহীত

অ্যাপলের স্পেশাল ইভেন্ট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অ্যাপলের স্পেশাল ইভেন্ট শুরুর কয়েক ঘণ্টা আগেই অ্যাপলের অনলাইন অ্যাপ স্টোর বন্ধ হয়ে যায়। বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সাইটে বলা হয় নতুন চমক দিতেই অ্যাপলের এই কার্যক্রম। তাই ইভেন্টের শুরুতেই প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক অ্যাপ স্টোর দিয়ে শুরু করেন।

এর বিশেষ চমক হচ্ছে এবার সরারসরি অ্যাপ স্টোরে যুক্ত হচ্ছে অ্যাপল আর্কেড। যা বিশ্বের সবচেয়ে বড় মোবাইল গেমিং সাবস্ক্রিপশন সিস্টেম। এই একটি প্ল্যাটফর্মে গেমিং ভক্তরা পাবেন অসংখ্য গেম।

অ্যাপেল আর্কেড কি?

যা বিশ্বের সবচেয়ে বড় গেমিং প্ল্যাটফর্ম। এতে করে অ্যাপেল ডিভাইসেই উপভোগ করা যাবে সর্বোচ্চ মানের হাই কোয়ালিটির গ্রাফিক্সের গেম। যা কিনা সর্বপ্রথম মোবাইল এবং ডেক্সটপে গেমিং সাবস্ক্রিপশন ব্যবস্থা চালু করেছে অ্যাপেল। প্রথম সাবস্ক্রিপশনেই পাওয়া যাবে ১০০টি এক্সক্লুসিভ গেইম। এসব গেম অ্যাপেলের যেকোন ডিভাইস থেকেই খেলা যাবে।

আকর্ষণীয় বিষয় হচ্ছে এতে থাকছে না কোনো বিজ্ঞাপন কিংবা তৃতীয় পক্ষের ঝামেলা। এর সবচেয়ে বড় সেলিং পয়েন্ট হচ্ছে অফলাইনেই খেলা যাবে এর গেমগুলো। অ্যাপেল ব্যবহারকারীর স্বাস্থ্যের কথা মাথায় রেখে এতে যুক্ত করা হয়েছে 'টাইম রিমাইন্ডার, যা বাবা-মা চাইলেই গেমিংয়ের আশক্তি থেকে দূরে রাখতে পারবেন  বাচ্চাদের।

সেপটেম্বরের ১৯ তারিখ থেকে পাওয়া যাবে অ্যাপল আর্কেড সুবিধা। প্রতি মাসে এর জন্য গুনতে হবে ৪.৯৯ মার্কিন ডলার। কিন্তু এর সাবস্ক্রিপশন ফি কত হবে এবং এক্সক্লুসিভ গেমগুলো কি তা জানায়নি প্রতিষ্ঠানটি।

আপনার মতামত লিখুন :