পুরনো স্মৃতি নিয়ে নকিয়ার আধুনিক ৭ ফোন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
দেশে আধুনিক ৭ মডেলের হ্যান্ডসেট আনার ঘোষণা দিয়েছে নকিয়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দেশে আধুনিক ৭ মডেলের হ্যান্ডসেট আনার ঘোষণা দিয়েছে নকিয়া, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

নকিয়া ফোনের সঙ্গে যাদের পুরনো স্মৃতি মিশে আছে, সেইসব ফোনের চাহিদা অনুযায়ী আধুনিক ৭ মডেলের হ্যান্ডসেট আনার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। এগুলোর মধ্যে দুইটি স্মার্টফোন আর বাকি পাঁচটি বাটন বা ফিচার ফোন রয়েছে। এগুলোর দুইটিতে ফোরজি প্রযুক্তির পাশাপাশি একটিতে থাকছে ফ্লিপ ফোন।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয় নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল। এ সময় ডিভাইসগুলোর বিভিন্ন ফিচারস তুলে ধরেন এইচএমডি গ্লোবালের প্যান এশিয়া অঞ্চলের প্রধান রাভি কুনওয়ার।

অনুষ্ঠানে জানানো হয়, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) থেকেই বাজারে পাওয়া যাবে ফিচার ফোন নকিয়া-১০৫। সিঙ্গেল সিমের জন্য দাম পড়বে এক হাজার ৩৯৯ টাকা আর ডুয়েল সিমের জন্য দাম পড়বে এক হাজার ৪৯৯ টাকা।

এছাড়া, দুই হাজার ৯৯ টাকার নোকিয়া-১১০ পাওয়া যাবে অক্টোবরের প্রথম সপ্তাহে। ওশেন ব্লু এবং ব্ল্যাক রঙে পাওয়া যাবে ডিভাইসটি। একই সময়ে বাজারে আসবে নকিয়া-২২০। ফিচার ফোন হলেও এটি ফোরজি নেটওয়ার্ক সমর্থন করবে। এটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ টাকা।

ফোরজি প্রযুক্তি সম্পন্ন আরেকটি ডিভাইসও থাকছে নকিয়ার পক্ষ থেকে। আকর্ষণীয় ফিচার ফ্লিপ সুবিধা সম্পন্ন নকিয়া-২৭২০ বাজারে আসবে নভেম্বরের প্রথম সপ্তাহে। এটির দাম নির্ধারণ করা হযেছে ৯ হাজার ৫০০ টাকা।

আর সর্বশেষ ডিভাইস হিসেবে থাকছে নকিয়া-৮০০। বৈরী পরিবেশে সচল থাকা, ওয়াটার প্রুফ, টেকসই ও স্থায়ীত্ব এবং দীর্ঘ ব্যাটারি সম্পন্ন নোকিয়া-৮০০ পাওয়া যাবে ডিসেম্বরের শুরুতে। দাম পড়বে ১০ হাজার ২৫০ টাকা।

ফিচার ফোনগুলোর দাম জানানো হলেও স্মার্টফোনের দাম জানায়নি এইচএমডি। এরমধ্যে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা এবং দুই দিনের ব্যাটারি লাইফ থাকছে স্মার্টফোন নকিয়া ৭.২-এ। অন্যদিকে এইচডিআর এবং পিওর ডিসপ্লে নিয়ে থাকছে নকিয়া ৬.২। এছাড়াও ট্রিপল ক্যামেরা তো থাকছেই। তবে ধারণা করা হচ্ছে স্মার্ট ফোনগুলোর দাম ৩০-৩২ হাজার টাকার মধ্যেই সীমিত থাকবে৷

অনুষ্ঠানে রাভি কুনওয়ার বলেন, ‘বিগত বছরগুলোতে গ্রাহকের কাছ থেকে পাওয়া সাড়া ও সমর্থন বাংলাদেশকে আমাদের কাছে বিশেষ বাজার হিসেবে দাঁড় করিয়েছে। আমাদের নতুন ডিভাইসগুলোতে গ্রাহকদের দারুণ অভিজ্ঞতা হবে। নকিয়ার ফোন সুরক্ষিত রাখার প্রতিশ্রুতির অংশ হিসেবে গ্রাহকেরা পাবেন তিন বছরের মাসিক সিকিউরিটি প্যাঁচ এবং দুই বছরের অপারেটিং সিস্টেম আপডেট।’

বর্তমান বাজারদর অনুযায়ী নকিয়া ফোনের দাম বেশি কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা সেইসব গ্রাহকদের টার্গেট করে ফোনগুলো বাজারে এনেছি যারা নিজেদের পুরনো স্মৃতি নতুন করে মনে রাখতে চান। বিশেষ করে যারা ডিজিটাল হতে চায়না না তাদের ডিজিটাল ও এনালগ প্রযুক্তির স্বাদ একসাথে দিতে আমাদের এই প্রচেষ্টা।’

এইচএমডি গ্লোবাল বাংলাদেশের ব্যবস্থাপক ফারহান রশীদ বলেন, ‘নকিয়া গ্লোবাল মার্কেটে শীর্ষ দশে চলে এসেছে। একই সাথে বাংলাদেশে ফিচার ফোনে শীর্ষ পাঁচের একটি ব্র্যান্ড এখন নকিয়া। আমরা গ্রাহকদের এমন সমর্থনে অনুপ্রাণিত।’

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রকিবুল কবির এবং এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুর উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :