রাজবাড়ীতে উত্তরণ ডেইরি’র যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, রাজবাড়ী, বার্তা ২৪.কম
যাত্রা শুরু তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী হিজড়াদের নিয়ে কাজ করা সংগঠন উত্তরণ ডেইরি

যাত্রা শুরু তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী হিজড়াদের নিয়ে কাজ করা সংগঠন উত্তরণ ডেইরি

  • Font increase
  • Font Decrease

রাজবাড়ীতে যাত্রা শুরু করল তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী হিজড়াদের নিয়ে কাজ করা সংগঠন উত্তরণ ডেইরি। হিজড়াদের আত্মকর্মসংস্থান ও পুনর্বাসনের লক্ষ্য নিয়ে মূলত কাজ করে এই সংগঠনটি। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার্স এর ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডিসিপ্লিন) হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার মাধব লক্ষীকোল গ্রামে রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে এই সংগঠনটির শুভ উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার্স এর ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ডিসিপ্লিন) এবং উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)।

রাজবাড়ী পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলির সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার, মেয়র মহম্মদ আলী চৌধুরী, ঢাকা বিভাগের উপ-কর কমিশনার আয়শা সিদ্দিকা শেলি, উত্তরণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান প্রিন্স, উত্তরণ ডেইরির তত্ত্বাবধায়ক চৈতি, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য, রাজবাড়ীতে পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে নিয়ে কাজ করবে সংগঠনটি। উত্তরণ ডেইরি প্রাথমিক ভাবে ৪টি গরু দিয়ে যাত্রা শুরু করে। এ ফার্ম থেকে ১৭ জন তৃতীয় লিঙ্গের মানুষ প্রাথমিকভাবে সুবিধা পাবে বলে বার্তা ২৪. কমকে জানায় পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি।

 

আপনার মতামত লিখুন :