বৈশাখের জামা না পেয়ে অভিমান করে আত্মহত্যা



উপজেলা করেসপন্ডেন্ট, সাভার, বার্তা২৪.কম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

পরিবারের কাছে চেয়েছিল বৈশাখের নতুন জামা। কিন্তু পরিবার থেকে সেই জামা না কিনে দেয়াতে শেষ পর্যন্ত অভিমানে আত্মহত্যা করেছে আদরী কুমারী (১৪) নামের এক কিশোরী।

রোববার (১৪ এপ্রিল) রাতে সাভারের আশুলিয়ার গোরাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত আদরী কুমারী লালমনিরহাট সদর জেলার কামিনী রায়ের মেয়ে। সে স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণিতে লেখাপড়া করতো।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক মশিউর রহমান নয়ন জানান, গত কয়েক দিন ধরে বৈশাখের পোশাকের জন্য বায়না করছিল আদরী। কিন্তু গার্মেন্টস কর্মী মা ও মানসিক ভারসাম্যহীন দরিদ্র বাবার পক্ষে তার সে বায়না পূরণ করা সম্ভব হয়নি। পোশাক না কিনে দেয়ায় পহেলা বৈশাখের দিন বিকেলে পরিবারের অগোচরে অভিমান করে নিজ কক্ষের দরজা ভেতর থেকে আটকে দেয় ঐ কিশোরী।

পরে সন্ধ্যা হয়ে গেলেও সাড়া না পেয়ে দরজা ভেঙে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় আদরীকে দেখতে পায়। খবর পেয়ে সন্ধ্যায় ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করেন পুলিশ।

পুলিশের এ কর্মকর্তা বলেন, 'এ ঘটনায় কোন অভিযোগ না থাকায় নিহতের মরদেহ রাতে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একই সাথে পরিবারটি অত্যন্ত দরিদ্র হওয়ায় মরদেহের সৎকারের জন্য স্থানীয় প্রভাবশালীদের নিকট থেকে আর্থিক সহযোগিতারও ব্যবস্থা করে দেওয়া হয়েছে।'

এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।