অস্ত্রের মুখে জিম্মি করে ১৩ লাখ টাকা ছিনতাই, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, হবিগঞ্জ, বার্তা২৪.কম
আটককৃত দুই দুর্বৃত্ত, ছবি: সংগৃহীত

আটককৃত দুই দুর্বৃত্ত, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জের নবীগঞ্জে পারকুল বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের শ্রমিকদের বেতন দেয়ার সময় অফিসে প্রবেশ করে প্রায় ১৩ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ দুই ছিনতাইকারীকে আটক করে। পরে তাদের কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা উদ্ধার করলেও বাকি টাকা উদ্ধার করা সম্ভব হয়নি।

বুধবার (১৫ মে) সন্ধ্যায় নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে কোম্পানীর শ্রমিকদের বেতন প্রদান করছিলো ঠিকাদারি প্রতিষ্ঠান বেঙ্গল ইলেক্টিক লিঃ। এ সময় একই এলাকার সহিদ মিয়া ও সাজু মিয়াসহ ১০/১২ জন দুর্বৃত্ত অফিসের ভেতর প্রবেশ করে কর্মকর্তাদের অস্ত্রের মুখে জিম্মি করে নেয়।

পরে তারা নগদ ১২ লাখ ২৬ হাজার লাখ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিষয়টি শুনে ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান চালিয়ে রাত ৮টার দিকে পুলিশ সহিদ মিয়া ও সাজু মিয়াকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৭ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার করলেও বাকি টাকাগুলো উদ্ধার করা সম্ভব হয়নি।

বেঙ্গল ইলেক্টিক লিঃ কোম্পানির প্রতিনিধি ইমন আহমেদ বলেন- ‘আমাদের কোম্পানিতে প্রায় ৭শ’ শ্রমিক কাজ করেন। তাদের বেতনের ১২ লাখ ২৬ হাজার টাকা ছিনতাই হয়। পরে পুলিশ দুইজনকে গ্রেফতার করে তাদেও কাছ থেকে ৭ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার করে। বর্তমানে ওই টাকাগুলো নবীগঞ্জ থানার জিম্মায় রয়েছে।’

এই ব্যপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান বলেন, ‘একদল লোক পাওয়ার প্ল্যান্টের কাজে নিয়োজিত একটি কোম্পানির টাকা ছিনতাই করে। পরে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে।’

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, পুলিশ দুই ছিনতাইকারীকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে ৭ লাখ ৫৬ হাজার উদ্ধার করেছে। ঘটনার সাথে জড়িত বাকি দুর্বৃত্তদের আটক ও বাকি টাকা উদ্ধার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আপনার মতামত লিখুন :