চাঁদপুরে প্রতিবন্ধী হত্যাকাণ্ডে মামলা, আটক ১



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
চাঁদপুরে প্রতিবন্ধী হত্যাকাণ্ডে আটক কাউছার হামিদ, ছবি: সংগৃহীত

চাঁদপুরে প্রতিবন্ধী হত্যাকাণ্ডে আটক কাউছার হামিদ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় প্রতিবন্ধী নুরুল ইসলাম নুরু পাটওয়ারী হত্যার ঘটনায় পাঁচজনকে বিবাদী করে মামলা হয়েছে। মঙ্গলবার (২৮ মে) বিকালে নিহতের মা হোসনেয়ারা বেগম মামলাটি দায়ের করেন।

অন্য বিবাদীরা হলেন- একই গ্রামের হুমায়ন বেপারী, মো. ইউছুফ, আবদুর রহিম ও আকতার ফরাজী।

মামলার প্রধান বিবাদী তরুণ লীগের নামধারী নেতা কাউছার হামিদকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন রনি বলেন, অভিযোগ হয়েছে। এখনো এফআইআর করিনি। কাউছারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এর আগে সকালে হাজীগঞ্জ উপজেলার বড়কুল-এন্নাতলী মাঠের একটি হালটে দৃষ্টি প্রতিবন্ধী নুরুল ইসলাম পাটওয়ারীর (২২) মৃতদেহ পাওয়া যায়। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

দৃষ্টি প্রতিবন্ধী ওই যুবক এন্নাতলী পাটওয়ারী বাড়ির আবুল বাসারের ছোট ছেলে। ওই পরিবারের চারজন দৃষ্টি প্রতিবন্ধী। নিহতের ভাই খোরশেদ আলম, এক বোন ও বাবা আবুল বাসার জন্মগতভাবে দৃষ্টি প্রতিবন্ধী।

হোসনেয়ারা বেগম ভাতা কার্ডের জন্য ঘুষ দেওয়ার পরও কার্ড না পাওয়ায় প্রতিবাদ করার বিষয়টি তুলে ধরেছেন। এছাড়া ইভটিজিংয়ের ঘটনায় গত সোমবার (২৭ মে) রাতে কাউছার দলবল নিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার কথাও উল্লেখ করেছেন তিনি।

এদিকে ইউনিয়ন তরুণ লীগের সভাপতি কাউছার হোসেনের পক্ষ থেকে বলা হয়েছে, বড়কুল ব্রিজ থেকে রায়চোঁ বাজার রাস্তার কাজের প্রতিবাদ করায় ষড়যন্ত্রের শিকার হয়ে আসছিল কাউছার। তার বিরুদ্ধে এক ঠিকাদারের ম্যানেজার চাঁদাবাজির মামলা করেছিল।

প্রতিবন্ধী নুরুল ইসলাম পাটওয়ারীর হত্যার বিচারের দাবিতে বিকালে হাজীগঞ্জ বাজারে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আরও পড়ুন: চাঁদপুরে দৃষ্টি প্রতিবন্ধীর লাশ উদ্ধার