ফরিদপুরে রেস্টুরেন্টে বিস্ফোরণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
ফরিদপুরের সেরিন গার্ডেন রেস্তোরাঁ, ছবি: বার্তা২৪

ফরিদপুরের সেরিন গার্ডেন রেস্তোরাঁ, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ফরিদপুরে চরকমলাপুর এলাকায় অভিজাত রেস্টুরেন্ট সেরিন গার্ডেনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রেস্টুরেন্টটির দোতলা ও তিনতলার ৪১টি কাঁচের জানালা ভেঙে ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া রেস্তোরাঁর ভেতরের পাঁচটি কাঠের দরজা বিধ্বস্ত হয়েছে।

বুধবার (১২ জুন) সকাল সোয়া ৮টার দিকে শহরের চর কমলাপুর এলাকায় খানবাহাদুর ইসমাইল হোসেন সড়কে সেরিন গার্ডেন নামের ওই অভিজাত রেস্তোরাঁয় এ ঘটনা ঘটে।

ওই এলাকার বাসিন্দা শেখ জাফর জানান, সকালে বিপুল শব্দের বিস্ফোরণ শুনে তিনি ঘরের বাইরে চলে আসেন। বাইরে এসে দেখতে পান ওই রেস্তরাঁর জানালার কাঁচগুলো ভেঙে টুকরো টুকরো হয়ে সামনের সড়কসহ আশপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে।

ওই এলাকার এক বাসিন্দা জানান, বিস্ফোরণের ফলে জানালার কাঁচ ভেঙে অন্তত ৪০ থেকে ৫০ ফুট দূরে গিয়ে পড়ে। ওই জানালার ভাঙা কাঁচগুলো সামনের সড়কের উপরে এসে পড়ায় ওই সময় সড়ক দিয়ে চলাচলকারী একটি রিকশাচালক ও এক যাত্রী আহত হন। তারা ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/12/1560337755873.jpg

রেস্তোরাঁ মালিক গোলাম তানভীর সুজন বলেন, 'রেস্তোরাঁটি কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত। প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে। এ রেস্তোরাঁয় মোট ১৮জন কর্মচারী কাজ করেন।'

তিনি আরও বলেন, 'গত মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে ওইদিনের মতো কাজ শেষ করে রেস্তরাঁটি বন্ধ করে কর্মচারীরা বাড়ি চলে যান। সকালে বিস্ফোরণের খবর শুনে বাড়ি থেকে ঘটনাস্থলে এসে ধ্বংসযজ্ঞ দেখতে পাই।' এতে চার লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফএম নাসিম বলেন, 'পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে গ্যাসজনিত চাপের কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।'