ঝালকাঠিতে ১০ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঝালকাঠি
ঝালকাঠি বাসস্ট্যান্ড। ছবি: বার্তা২৪.কম

ঝালকাঠি বাসস্ট্যান্ড। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঝালকাঠি থেকে ১০ রুটে বাস ধর্মঘট প্রত্যাহার করেছে স্থানীয় বাস-মালিক শ্রমিকরা।

রোববার (১৬ জুন) সকাল ৮টা থেকে বাস চলাচল শুরু হয়। তবে ঝালকাঠি থেকে বরিশালে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এর ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১০ রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

রোববার সকালে ঝালকাঠি বাসস্ট্যান্ডে গিয়ে দেখা গেছে, ঝালকাঠি থেকে সরাসরি বরিশালে কোনো বাস চলাচল করছে না। বরিশাল বাসস্ট্যান্ড থেকে ৫ কিলোমিটার দূরে ঝালকাঠির রায়াপুর পর্যন্ত বাস চলাচল করছে। কর্মজীবী মানুষরা ভোগান্তি নিয়ে বেশি টাকা খরচ করে বিকল্প পরিবহনে এই ৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে বরিশালসহ অন্যান্য স্থানে যাচ্ছে। সরাসরি বাস চলাচল বন্ধের সুযোগে ভাড়া বাড়িয়ে দিয়েছে মোটরসাইকেল ও ব্যাটারিচালিতসহ অন্যান্য পরিবহনের চালকরা।

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক বাহাদুর হোসেন জানান, যাত্রীদের কষ্টের কথা চিন্তা করে বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে ঝালকাঠি থেকে বরিশালে সরাসরি বাস চলাচল করছে না। বরিশাল বাসস্ট্যান্ড থেকে ৫ কিলোমিটার দূরে ঝালকাঠির রায়াপুর পর্যন্ত বাস চলাচল করছে।

প্রসঙ্গত, শনিবার (১৫ জুন) সকালে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির লোকজন স্ট্যান্ড ফি বাবদ ঝালকাঠির মালিক সমিতির চালক মিলনের কাছে অতিরিক্ত চাঁদা দাবি করে। মিলন অতিরিক্ত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে বরিশাল বাস মালিক সমিতির লোকজন ব্যাপক মারধর করে। মিলনকে সেখান থেকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে ঝালকাঠি থেকে ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দেয় স্থানীয় আন্তজেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন।

আরও পড়ুন:ঝালকাঠিতে ১০ রুটে বাস চলাচল বন্ধ

আপনার মতামত লিখুন :