১০ বছর পর সড়ক সংস্কারে স্বস্তিতে এলাকাবাসী



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
হাজীগঞ্জ উপজেলা লাওকোরা মুক্তিযোদ্ধা সড়ক সংস্কার করা হয়, ছবি: বার্তা২৪

হাজীগঞ্জ উপজেলা লাওকোরা মুক্তিযোদ্ধা সড়ক সংস্কার করা হয়, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

প্রায় ১০ বছর পর চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা লাওকোরা মুক্তিযোদ্ধা সড়কের সংস্কার কাজ শেষ হয়েছে। গত বুধবার (২৬ জুন) ওই সড়কের উয়ারুক স্টেশন থেকে টঙ্গীরপাড় পর্যন্ত পিচ ঢালাই করা হয়। এতে উপজেলার ৮নং হাটিলা ইউনিয়নের প্রায় আটটি গ্রামের অর্ধ লাখ মানুষের মাঝে স্বস্তি ফিরেছে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, এলজিডির মেরামত কর্মসূচির আওতায় ৯৪ লাখ টাকা ব্যায়ে প্রায় তিন কিলো মিটার সড়কের সংস্কার করা হলো। বিশেষ করে টঙ্গীরপাড় প্রধানীয়া বাড়ির সামনে ৩০০ মিটার সড়ক সংস্কার হওয়ায় এলাকাবাসীর মাঝে স্বস্তি ফিরেছে।

দীর্ঘদিন সড়কটি মেরামত না হওয়ায় স্কুল কলেজের শিক্ষার্থী ও সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়েছে। সড়কটি সংস্কার হওয়ায় এখন দুর্ভোগ কমবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল মজুমদার বার্তা২৪.কমকে বলেন, ‘মামলা জটিলতায় ইউনিয়নের প্রধান সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার করা হয়নি। স্থানীয় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তমের আন্তরিক প্রচেষ্টায় কাজটি শেষ হয়েছে। আমরা সংসদ সদস্যের কাছে কৃতজ্ঞ।’

সড়ক সংস্কার কাজের ঠিকাদার আকবর মৃধা জানান, কাজটি শেষ হওয়ায় জনগণের দুর্ভোগ কমবে।

উপজেলা প্রকৌশলী রাহাত আমিন পাটওয়ারী বার্তা২৪.কমকে বলেন, ‘সড়কটির কিছু অংশ সংস্কারে আদালতের স্থগিতাদেশ থাকায় ২০১০-২০১৫ সাল পর্যন্ত কাজ করা যায়নি। আর ২০১৬ সালের পর স্থগিতাদেশ নবায়ন করেননি অভিযোগকারী জহির উদ্দিন বাবর চৌধুরী। ফলে ২০১৯ সালে নতুন বরাদ্দ এনে কাজটি শেষ করা হয়েছে।’