মংলা অর্থনৈতিক অঞ্চল হবে সবুজ শিল্পায়ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বাগেরহাট
প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ।

  • Font increase
  • Font Decrease

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সমন্বয়ক মো: আবুল কালাম আজাদ বলেছেন, বাগেরহাটের মংলা অর্থনৈতিক অঞ্চল হবে সবুজ শিল্পায়ন। কারণ সবুজ শিল্পায়ন পরিবেশের জন্য ভাল। পরিবেশের জন্য ক্ষতিকর এমন কোন কিছুই এখানে করা হবে না। কারণ সুন্দরবন আমাদেরই, এই সুন্দরবন সুরক্ষা করার দায়িত্ব প্রত্যেকের।

শুক্রবার (২৭ জুন) বিকেলে বাগেরহাটের মংলা অর্থনৈতিক অঞ্চল’র (বেজা) কার্যালয়ে শিল্প উদ্যোক্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, শিল্প আমাদের দরকার, তবে এমন শিল্প আমরা করব যে শিল্প অর্থনৈতিক প্রবৃদ্ধিতে সহায়তা করবে, বন জঙ্গল পরিবেশের জন্য ক্ষতি কম হবে। বিশেষত সুন্দরবনের যাতে কোন ক্ষতি না করে। সুতরাং এ অর্থনৈতিক অঞ্চলে লাল শ্রেণিভুক্ত কোন শিল্প কলকারখানা করতে দেয়া হবে না। প্রধানমন্ত্রী চান উপকূলীয় এলাকার যেখানেই শিল্প কলকারখানা নির্মিত হবে সেখানেই যেন অবশ্যই স্থানীয়দের চাহিদানুযায়ী পর্যাপ্ত সাইক্লোন শেল্টারও নির্মাণ করা হয়।

এর আগে মো: আবুল কালাম আজাদ বাগেরহাটের রামপালের ফয়লায় খানজাহান আলী বিমান বন্দর ও রামপালের কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেন এবং কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ খবর নেন।

এ সময় তার সঙ্গে ছিলেন, খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা বিভাগীয় কমিশনার মো: লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ’র (বেজা) সচিব ড. গাজী আলাউদ্দিন, অতিরিক্ত সচিব মোঃ হেলাল উদ্দিন, বাগেরহাট জেলা প্রশাসক মো: মামুনুর রশিদ, বাগেরহাট পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, মংলা উপজেলা নির্বাহী অফিসার মো: রাহাত মান্নান ও রামপাল উপজেলা নির্বাহী অফিসার তুষার কুমার পাল।

 

আপনার মতামত লিখুন :