সিলেটে জমে উঠেছে কাঁঠালের বাজার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সাধ্যের মধ্যে কাঁঠাল কিনতে পেরে সন্তুষ্ট ক্রেতারা, ছবি: বার্তা২৪.কম

সাধ্যের মধ্যে কাঁঠাল কিনতে পেরে সন্তুষ্ট ক্রেতারা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আমদানি বেশি থাকায় সিলেটে স্বল্প দামে পাওয়া যাচ্ছে কাঁঠাল। সাধ্যের মধ্যে ফল কিনতে পেরে সন্তুষ্ঠ ক্রেতারা। কম দামে বেশি কাঁঠাল পাওয়া যাচ্ছে বলে জমে উঠেছে সিলেটে কাঁঠালের বাজার।

রোববার (৩০ জুন) সিলেটে কাঁঠালের বাজার ঘুরে সরেজমিনে এমন চিত্র উঠে এসেছে।  

 সিলেটের কাঁঠাল
অন্যান্য বছরের তুলনায় বাজারে কাঁঠালের আমদানি বেশি, ছবি: বার্তা২৪.কম

 

সিলেটের কদমতলী ফলের আড়ত ঘুরে দেখা গেছে, প্রতিদিন বাইরে থেকে প্রায় ৪০ থেকে ৫০ হাজার কাঁঠাল নিয়ে আসেন ব্যবসায়ীরা। নরসিংদী, টাঙ্গাইল, গোপালগঞ্জের বাঘা, মৌলভীবাজারের জুড়ি, বড়লেখা থেকে এখানে কাঁঠাল আসে। 

আড়তদাররা জানান, দাম কম হওয়ায় কাঁঠালের চাহিদা বেশি। টাঙ্গাইল ও নরসিংদীর কাঁঠাল বাজারে বেশি আসায় অন্যান্য বছরের তুলনায় এই বছর কাঁঠালের দাম অনেক কম।

 সিলেটে কাঁঠাল
ব্যবসায়ীরাও লাভবান হচ্ছেন কাঁঠাল বিক্রি করে,  ছবি: বার্তা২৪.কম

 

সিলেটের দক্ষিণ সুরমাস্থ কাঁঠাল আড়তের সহিদুল ইসলাম নামক এক ব্যবসায়ী বার্তা২৪.কমকে জানান, প্রতিদিন বাজারে চাহিদার থেকে বেশি কাঁঠাল আসছে। স্থানীয় এলাকার থেকে সিলেটের বাইরে থেকে কাঁঠালের আমদানি বেশি।    

 সিলেটে কাঁঠাল
অন্যান্য বছর থেকে এবার কাঁঠালের দাম কম, ছবি: বার্তা২৪.কম

 

তিনি আরও বলেন, স্থানীয় পাইকার থেকে আমরা শ’হিসেবে কাঁঠাল কিনি। পাইকারি বাজারে প্রতি একশ কাঁঠাল ৩ থেকে ১২ হাজার টাকা দামে বিক্রি হচ্ছে। সেগুলো আবার শত প্রতি ২ থেকে ৩শত টাকা অতিরিক্ত দাম নিয়ে আমরা বিক্রি করছি। 

 সিলেটে কাঁঠালের বাজার
টাঙ্গাইল ও নরসিংদীর কাঁঠালের আমদানি বেশি,  ছবি: বার্তা২৪.কম

 

সালাম নামক এক খুচরা ব্যবসায়ী বার্তা২৪.কমকে জানান, অন্যান্য বছর থেকে এবার কাঁঠালের দাম কম। প্রতিটি কাঁঠাল পাইকারি দামে ৪০ টাকা থেকে ১৩০ টাকায় কিনতে হয়। খুচরা বাজারে  ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হয়। বাজারে টাঙ্গাইল ও নরসিংদীর কাঁঠাল বেশি পাওয়া যাচ্ছে। 

 

 

আপনার মতামত লিখুন :