পাবনার চাটমোহরে ক্লিনিক সিলগালা



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা
দণ্ডিতরা অর্থদণ্ড পরিশোধ করতে না পারায় চাটমোহর থানা পুলিশ তাদেরকে আটক করে, ছবি: সংগৃহীত

দণ্ডিতরা অর্থদণ্ড পরিশোধ করতে না পারায় চাটমোহর থানা পুলিশ তাদেরকে আটক করে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পাবনার চাটমোহর স্টার মোড়ে চাটমোহর ইসলামিক হাসপাতালে বুধবার (৩ জুলাই) দুপুরে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

অস্বাস্থ্যকর পরিবেশে অপারেশন, এনেস্থিসিয়া চিকিৎসক না রেখে রোগীর অস্ত্রোপচার করাসহ প্রতারণা ও নানা অনিয়মের অভিযোগে ক্লিনিক মালিক, কথিত সার্জন এবং ক্লিনিকের ডিএমএফ চিকিৎসককে লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম।

জানা যায়, চাটমোহর পৌর এলাকার নারিকেলপাড়ায় ‘চাটমোহর ইসলামিক হাসপাতাল’ নামের একটি ক্লিনিকে এনেস্থিসিয়া চিকিৎসক, নার্স ছাড়াই রোগীকে অপারেশন করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ফোর্সসহ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকতেখারুল ইসলাম অভিযান পরিচালনা করেন।

অভিযান চলাকালে অস্বাস্থ্যকর পরিবেশে অপারেশন, এনেস্থিসিয়া চিকিৎসক ও নার্স না থাকাসহ নানা অনিয়মের সত্যতা পান। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ক্লিনিক মালিক আমির হোসেন বাবলুকে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ক্লিনিকটি সিলগালা করে দেয়া হয়।

এছাড়াও অপারেশন থিয়েটারে রোগীকে অপারেশনের সময়ে এনেস্থিসিয়া চিকিৎসক না রেখে অস্ত্রোপচার করা, সনদ দেখাতে না পারায় কথিত সার্জন বনপাড়া এলাকার সাদ্দাম হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ওই ক্লিনিকের ডিএমএফ চিকিৎসক আলহাজ্ব উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানার আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকতেখারুল ইসলাম।

তাৎক্ষণিকভাবে দণ্ডিতরা অর্থদণ্ড পরিশোধ করতে না পারায় চাটমোহর থানা পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. স ম বায়েজীদ-উল ইসলাম, থানার উপপরিদর্শক (এসআই) রবিউল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।