মিন্নিসহ ১৫ আসামিকে আদালতে হাজির করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা
বরগুনায় হত্যাকাণ্ডের শিকার রিফাত শরীফ, ছবি: সংগৃহীত

বরগুনায় হত্যাকাণ্ডের শিকার রিফাত শরীফ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরগুনায় চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার দ্বিতীয় ধার্য তারিখ বুধবার (৩১ জুলাই) আয়েশা সিদ্দিকা মিন্নি সহ ১৫ আসামিকে আদালতে হাজির করা হবে। জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সিরাজুল ইসলাম গাজীর আদালতে দুপুর ১২টার দিকে হাজির করা হবে তাদের।

এর আগে গত ১৫ জুলাই হত্যা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া আট আসামিকে বরগুনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করা হয়েছিল। আসামি পক্ষের কোনো জামিন আবেদন না করায় বিচারক সিরাজুল ইসলাম গাজী আসামিদের পুনরায় ৩১ জুলাই কোর্টে হাজির করার নির্দেশ দেন।

এদিকে মিন্নি, অরিয়ান শ্রাবণ ও কামরুল আহসান সাইমুন ছাড়া বাকি ১২ জন আসামি এখনো আইনজীবী নিয়োগ দিতে পারেননি। গত ২৩ জুলাই সাইমুন ও ২৪ জুলাই শ্রাবণের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মোস্তফা কাদের জামিনের আবেদন করলে বিচারক মো. ইয়াসিন আরাফাত দু’জনেরই জামিন আবেদন নামঞ্জুর করেন। মিন্নির দ্বিতীয় দফায় মঙ্গলবার (৩০ জুলাই) জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

মামলাটিতে এখন পর্যন্ত ১৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ১৫ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছে। এজাহারভুক্ত চার আসামি এখনো পালাতক রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা (ওসি, তদন্ত) হুমায়ুন কবির বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, দ্বিতীয় ধার্য তারিখে হত্যাকাণ্ডে জড়িত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া মিন্নিসহ ১৫ জন আসামিকে আদালতে হাজির করা হবে।

উল্লেখ্য, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে নয়ন বন্ড, রিফাত ফরাজী, রিশান ফরাজী সহ আরও কয়েক জন দুর্বৃত্ত। পরে রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পাঁচজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন: ফের মিন্নির জামিন আবেদন নামঞ্জুর