একসঙ্গে ভাষণ শুনলেন পাঁচ কমিশনার

ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। জাতির উদ্দেশ্যে দেওয়া এ ভাষণ একসঙ্গে বসে শুনেছেন প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

এছাড়াও নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব ও যুগ্ন সচিবরা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাতটায় ১৩মিনিট ৪৫ সেকেন্ডের এ ভাষণ একসঙ্গে বসে শোনেন তারা।

জানা গেছে, অন্যান্য দিনগুলোতে বিশেষ কোন কাজ না থাকলে কমিশনাররা সন্ধ্যার মধ্যেই বাড়ি ফেরেন। কিন্তু আজ ছিল কিছুটা ব্যতিক্রম। সকালে কমিশন বৈঠক শেষে চার কমিশনারের বাড়তি কর্মব্যস্ততা না থাকলেও নিজ নিজ দফতরে সন্ধ্যা পর্যন্ত অবস্থান করেন তারা। পরে সন্ধ্যা সাতটার কিছুক্ষণ আগে চার কমিশনার ও নির্বাচন কমিশন সচিব প্রধান নির্বাচন কমিশনারের দফরে যান। সেখানেই তারা একসঙ্গে ভাষণ শোনেন।

রাত সাড়ে সাতটায় প্রথমে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কমিশন থেকে বের হন। এরপর একে একে বাকি কমিশনাররাও বের কমিশন ত্যাগ করেন।

এরআগে সন্ধ্যা সাতটায় জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর হবে ভোটগ্রহণ, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৯ নভেম্বর পর্যন্ত, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

নির্বাচন এর আরও খবর