বরিশালে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বরিশালে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ। ছবি: প্রতীকী

বরিশালে ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ। ছবি: প্রতীকী

  • Font increase
  • Font Decrease

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বরিশাল জেলার ৬টি আসন থেকে মোট ১৬ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

রোববার (১৮ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

তিনি জানান, তফসিল ঘোষণার পর থেকে রোববার পর্যন্ত বরিশালের ৬টি আসনে নিজ নিজ উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ১৬ জন প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

মনোনয়নপত্র সংগ্রহের মধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ২ জন, জাতীয় পার্টির ২ জন, ওয়ার্কার্স পার্টির ২ জন, ইসলামী আন্দোলনের ৬ জন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) পক্ষে ১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বরিশাল নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল-১ আসন (গৌরনদী-আগৈলঝাড়া) থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মো. রাসেল সরদার।

বরিশাল-২ আসনে ওয়ার্কার্স পার্টি থেকে মো. জহুরুল সরদার, ইসলামী আন্দোলনের মাওলানা নেসার উদ্দিন, বিএনপির পক্ষে সৈয়দ শহিদুল হক জামাল।

বরিশাল-৩ আসনের আওয়ামী লীগের পক্ষে মিজানুর রহমান, জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, মুলাদী থেকে ওয়ার্কার্স পাটির প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য শেখ টিপু সুলতান ও বিএনপির প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা সিরাজুল ইসলাম।

বরিশাল-৪ আসন হিজলা মেহেন্দিগঞ্জ আসনে আওয়ামী লীগের পক্ষে বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ, ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা নুরুল করীম।

বরিশাল সদর আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

বরিশাল-৬ আসনে আওয়ামী লীগের পক্ষে মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, জাতীয় পার্টির পক্ষে নাসরিন জাহান রতনা, ইসলামী আন্দোলনের মো. নুরুল ইসলাম আল আমিন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) প্রার্থী একেএম নুরুল ইসলাম মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

আপনার মতামত লিখুন :