Alexa

গাইবান্ধা-৩: মনোনয়ন প্রত্যাহার ৩ প্রার্থীর

গাইবান্ধা-৩: মনোনয়ন প্রত্যাহার ৩ প্রার্থীর

ছবি: সংগৃহীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিতকৃত গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে আটজনের মধ্যে তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

তারা হলেন- বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থী অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, বাম গণতান্ত্রিক জোটের বাসদ প্রার্থী কৃষিবিদ সাদেকুল ইসলাম গোলাপ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ হানিফ দেওয়ান।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) মনোনয়নপত্র বা প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল মতিনের কাছে আবেদনের পরিপ্রেক্ষিতে তারা নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

পুনঃতফসিল অনুযায়ী বর্তমানে ভোটের মাঠে থাকলেন পাঁচজন প্রার্থী। তারা হলেন- মহাজোটভুক্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ।

গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান জানান, প্রথম তফসিলের দুইজন ও পুনঃতফসিলে একজনসহ মোট তিন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। পুনঃতফসিলে চার প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলে যাচাই-বাছাইয়ে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। অবশিষ্ট বৈধ এক প্রার্থী অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এখন ভোটের মাঠে পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর দিনগত রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীক প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে ২০ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে গত ২৩ ডিসেম্বর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক গাইবান্ধা আব্দুল মতিন পুনঃতফসিল ঘোষণা করেন। এ তফসিল মোতাবেক আগামী ২৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন এর আরও খবর