Alexa

উপজেলা চেয়ারম্যান হতে চান ছাত্রনেতা আবুল বশর

উপজেলা চেয়ারম্যান হতে চান ছাত্রনেতা আবুল বশর

সাবেক ছাত্রনেতা আবুল বশর, ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম, বার্তা২৪.কম

সাবেক ছাত্রনেতা আবুল বশর উপজেলা চেয়ারম্যান হতে চান। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের টানা ১১ বছর সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরে সভাপতির হিসেবে দায়িত্বে ছিলেন। দায়িত্বে থাকার সময় তিনি দলকে শক্তিশালী করার জন্য কাছ থেকে নেতৃত্ব দিয়েছেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে মিছিলে মিটিংয়ে বার বার বিরোধীদল কর্তৃক হামলা শিকার হয়ে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেন তিনি।

বার্তা২৪.কমের সাথে আলাপকালে তিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার কথা জানান। ইতোমধ্যে তার নাম তৃণমূল থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই উপজেলা নির্বাচনে অভিজ্ঞতা আর জনপ্রিয়তাকে পুঁজি করে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে লড়তে চান ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মো. আবুল বশর।

আবুল বশর বার্তা২৪.কমকে বলেন, আমি ও আমাদের পরিবার দীর্ঘদিন ধরে সমাজ সেবার সাথে জড়িত। এই সমাজ সেবার পরিধি আরও বাড়াতে এবং উপজেলা জুড়ে বর্তমান সরকারের চলমান উন্নয়নের সারথি হতে আমি উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আমার বিশ্বাস নেত্রী আমাকে মনোনয়ন দেবে।'

তিনি বলেন, 'এবারের জাতীয় সংসদ নির্বাচনে ও মন্ত্রিপরিষদ গঠনে মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা তরুণদের অগ্রাধিকার দিয়েছেন। আগামী উপজেলা পরিষদ নির্বাচনেও তরুণদের অগ্রাধিকার দেয়া হবে। এছাড়া পূর্বে এই নির্বাচন সম্পর্কে আমার অভিজ্ঞতা থাকায় দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী। আমার বিশ্বাস দল আমাকে মনোনয়ন দেবে।'

আবুল বশর ১৯৮৯ সালে নিজের জন্মস্থান ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হয়ে রাজনীতির ক্যারিয়ার শুরু করেন। পর্যায়ক্রমে ফটিকছড়ি কলেজের সহসভাপতি (১৯৯৪-১৯৯৬), চট্টগ্রাম আইন কলেজের এজিএস (১৯৯৭-১৯৯৮), একই কলেজের ছাত্রলীগের সভাপতি ছিলেন ১৯৯৯ থেকে ২০০১ পর্যন্ত।

এরপর ২০০৩ সালে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে ২০১৩ পর্যন্ত ছিলেন। তিনি সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আহ্বায়ক সদস্যও ছিলেন। এছাড়াও বঙ্গবন্ধু স্মৃতি মেধা বৃত্তির ফটিকছড়ি শাখার চেয়ারম্যান। চট্টগ্রাম উত্তর জেলা মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

 

নির্বাচন এর আরও খবর