Alexa

জনপ্রিয়তার কারণেই উপজেলার চেয়ারম্যান হতে চান মাসুদ

জনপ্রিয়তার কারণেই উপজেলার চেয়ারম্যান হতে চান মাসুদ

মনোয়ারুল ইসলাম মাসুদ, ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা ২৪.কম

 

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের পীরগাছাতে চেয়ারম্যান পদে আলোচনার কেন্দ্র বিন্দুতে এখন মনোয়ারুল ইসলাম মাসুদ। সাবেক এই ছাত্রলীগ নেতাকে নিয়ে উপজেলার সর্বত্রই চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগসহ অঙ্গসংগঠন এর নেতা-কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে মাসুদের ছবি দিয়ে বিভিন্ন ডিজাইনের পোস্টার দিয়ে চেয়ারম্যান পদে সকলের কাছে দোয়া চাইছেন।

ইতোমধ্যে পীরগাছা উপজেলা থেকে চেয়ারম্যান পদে প্রার্থিতার আগ্রহ প্রকাশ করে রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর চিঠিও দিয়েছেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি (ভারপ্রাপ্ত)। জেলা আওয়ামী লীগ থেকে ইতোমধ্যে তার নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। এখন প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত পীরগাছা উপজেলার ৯টি ইউনিয়নের প্রতিটি হাট-বাজার ও গ্রামে গ্রামে তার পক্ষে চলছে ব্যাপক গণসংযোগ।

দলের কাছে পরিচ্ছন্ন ছাত্র রাজনীতির আদর্শ হিসেবে পরিচিত মাসুদের যেমন সাংগঠনিক জনপ্রিয়তা রয়েছে। তেমনি তিনি পরোপকারী, দরদি ও দক্ষ সংগঠক হিসেবেও বেশ পরিচিত। নেতা-কর্মীর পাশাপাশি সাধারণ মানুষের কাছেও রয়েছেন সমান জনপ্রিয়তা। একারণে উপজেলা পরিষদ নির্বাচনে তারুণ্যের প্রতিনিধি হিসেবে মাসুদকেই দলীয় প্রতীকে প্রার্থী হিসেবে দেখতে চায় ভোটাররা।

এলাকার উন্নয়ন ও জনকল্যাণে মাসুদের মত প্রার্থীর প্রয়োজন রয়েছে বলে মনে করছেন তরুণরা। এব্যাপারে রংপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমন সরকার বলেন, ‘১/১১ এর সেনা সমর্থিত অবৈধ তত্ত্বাবধায়ক সরকারের আমলে শেখ হাসিনার কারামুক্তি আন্দোলনের অগ্রসৈনিক ছিলেন মাসুদ ভাই। তার মতো পরীক্ষিত মুজিব সৈনিকদের মূল্যায়ন করা উচিত’।

অন্যদিকে, তাম্বুলপুর ইউনিয়নের নেকমামুদ এলাকার নতুন ভোটার ইসরাত জেসমিন জুঁই বলেন, ‘এখন তরুণদেরকে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত করা উচিত। সবখানেই তারুণ্যের জয়। তরুণরাই দেশকে এগিয়ে নিচ্ছে। সে কারণে পীরগাছা মাসুদ ভাইয়ের মত একজন প্রার্থী এখন সময়ের দাবি’।

পীরগাছার ছাওলা ইউনিয়নের পাওটানা বাজারের কাছে কথা হয় আবুল হোসেন নামে এক বয়স্ক ব্যক্তির সাথে। তিনি বলেন, ‘হামার চ্যাংড়া (যুবক) ছাওয়াক দরকার। মাসুদ হামার জাগার ছাওয়া। তার কোনো অহংকার নাই। হামরা চাই জাগার ছাওয়া দায়িত্ব পাউক’।

ছাত্র জীবন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়েছেন মনোয়ারুল ইসলাম মাসুদ। তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে মনোয়ারুল ইসলাম মাসুদ বার্তা২৪.কম’কে বলেন, ‘আমি ছাত্রজীবন থেকে রাজনীতির সাথে সম্পৃক্ত। ১/১১ তে নেত্রী মুক্তি আন্দোলনসহ বিরোধী দলের আন্দোলন সংগ্রামে সোচ্চার থেকেছি। পীরগাছা উপজেলায় আওয়ামী লীগকে সংগঠিত করতে কাজ করে গেছি। আমাকে দল থেকে মনোনয়ন দেয়া হলে সরকারের উন্নয়নকে তৃণমূলে ছড়িয়ে দিতে কাজ করবো। পীরগাছাকে মাদক ও সন্ত্রাসমুক্ত একটি মডেল উপজেলায় হিসেবে গড়তে কাজ করবো’।

নির্বাচন এর আরও খবর