Alexa

রাজশাহীতে ‘স্বতন্ত্র প্রার্থী’ বিএনপির পাঁচ নেতা

রাজশাহীতে ‘স্বতন্ত্র প্রার্থী’ বিএনপির পাঁচ নেতা

বিএনপির স্বতন্ত্র প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম  

রাজশাহীর আট উপজেলার মধ্যে তিনটি উপজেলায় ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপির পাঁচজন নেতা। এদের মধ্যে তিনজন চেয়ারম্যান পদে, একজন ভাইস-চেয়ারম্যান এবং একজন নারী ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিনে তারা মনোনয়নপত্র জমা দেন।

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির অভিযোগ এনে আসন্ন উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি। তবে রাজশাহীর ৮টি উপজেলার তিনটিতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন এ নেতারা। তবে অন্য ৫টি উপজেলায় বিএনপির কোনো নেতা প্রার্থী হননি।

জানা যায়, বাঘা উপজেলার চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন। গত উপজেলা ভোটে তিনি উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে নির্বাচন করেন।

এছাড়া বাঘা উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির আরেক যুগ্ম-আহ্বায়ক মো. মখলেছুর রহমান মুকুল। আর নারী ভাইস-চেয়ারম্যান প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছেন উপজেলা মহিলা দলের নেত্রী ফারহানা দিল আফরোজ।

বাগমারা উপজেলা পরিষদে চেয়ারম্যার পদে ‘স্বতন্ত্র প্রার্থী’ হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান ডিএম জিয়াউর রহমান জিয়া। তিনি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদকের পদেও আছেন।

এছাড়াও পুঠিয়া উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিএনপি নেতা মোখলেসুর রহমান। তিনি উপজেলার সাবেক চেয়ারম্যান এবং জেলা ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি।

জানতে চাইলে রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, দলীয়ভাবে বিএনপি আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে যাবে না। দল থেকে নেতাকর্মীদের সব ধরনের নির্বাচনে অংশ না নেওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি বলেন, কেউ যদি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেয়, তবে দলের হাইকমান্ড এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে। আমরা বিষয়টি কেন্দ্রে জানাবো।

নির্বাচন এর আরও খবর