ইসি প্রস্তুত, ৭৮ উপজেলায় ভোটগ্রহণ রোববার

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

উপজেলা নির্বাচনের প্রথম পর্যায়ে ৭৮ উপজেলায় ভোটগ্রহণ রোববার (৯ মার্চ)। এদিন সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব উপজেলায় মোট ভোটার রয়েছে ১ কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৫৮০ জন।

শনিবার (৯ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান এসব তথ্য জানান।

মোখলেছুর রহমান বলেন, ইতোমধ্যে সুষ্ঠু,  অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোটার যাতে স্বত:স্ফুর্তভাবে, নির্বিচারে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রের নিরাপত্তার জন্য পুলিশের একজন অফিসার, ১৫-১৬ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। প্রথম পর্যায়ে ৮৭ টি উপজেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু ৬ উপজেলায় নির্বাচন স্থগিত এবং ৩ উপজেলার সকল সকল পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিনি জানান, প্রথম ধাপে নির্বাচনের মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৫ হাজার ৮৪৭ টি, প্রার্থীর সংখ্যা চেয়ারম্যান ২০৭ জন, ভাইস চেয়ারম্যান ৩৮৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান ২৪৯ জন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৫ জন চেয়ারম্যান, ৬ জন ভাইস চেয়ারম্যান ও ৭জন মহিলা ভাইস চেয়ারম্যান। সারাদেশে ৫ ধাপে ৪৮০ টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ৪ ধাপে নির্বাচনের সময়সূচি ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, আগামীকাল ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল জেলা ও উপজেলা পর্যায়ে পৌছানো হয়েছে।

আরও উপস্থিত ছিলেন, যুগ্ম সচিব আবুল কাশেম, ফরহাদ আহমেদ খান, সহকারী পরিচালক (জনসংযোগ) আসাদুল হক।

আপনার মতামত লিখুন :