Alexa

পীরগাছায় নৌকার চেয়ারম্যান প্রার্থী আটক

পীরগাছায় নৌকার চেয়ারম্যান প্রার্থী আটক

পীরগাছা উপজেলা নির্বাচনে নৌকার প্রার্থী আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলন/ ছবি: সংগৃহীত

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম

প্রিজাইডিং কর্মকর্তার সাথে অসদাচরণ ও কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টার অভিযোগে রংপুরের পীরগাছা উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলনকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৮ মার্চ) দুপুরে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে পীরগাছার একটি ভোট কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, বেলা পৌনে ২টার দিকে পীরগাছা উপজেলার কাশিয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলন ও তার কর্মী সমর্থকরা।

এ সময় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা রেজওয়ানুল হাসান চৌধুরী বাধা দিলে মিলনের সমর্থকরা তার সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে প্রিজাইডিং কর্মকর্তাকে লাঞ্ছিত করেন মিলন।

এই ঘটনায় কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু রাখতে আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলনকে ঘটনাস্থল থেকে আটক করেন আইন-শৃঙ্খলা বাহিনী।

এই ব্যাপারে প্রিজাইডিং কর্মকর্তা রেজওয়ানুল হাসান চৌধুরী বলেন, ‘জোরপূর্বক বল প্রয়োগ করে কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করছিলেন আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলন। আমি বাধা দিলে তিনি আমাকে সবার সমানে লাঞ্ছিত করেন।’

এদিকে মিলনকে আটকের বিষয়টি অস্বীকার করেছেন পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম। তিনি বলেন, ‘কেন্দ্রে কোনো সমস্যা হয়নি। ওনি চা চক্রের জন্য থানায় এসেছেন।’

রংপুরের পীরগাছার আটটি ইউনিয়নের ৮৩টি কেন্দ্রের ৫৯০টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এই উপজেলায় দুই লাখ ২২ হাজার ২৭৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে এক লাখ আট হাজার ৬৯৪ এবং নারী ভোটার এক লাখ ১১ হাজার ৫৮০ জন।

চরাঞ্চল ঘেরা পীরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের আব্দুল্লাহ্ আল মাহমুদ মিলন ও জাতীয় পার্টির মাহবুবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী থাকলেও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী না থাকায় প্রাথমিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তানজিলা আফরোজ।

নির্বাচন এর আরও খবর