Alexa

গণমাধ্যমকর্মীদের জন্য এক জেলায় দুই আইন!

গণমাধ্যমকর্মীদের জন্য এক জেলায় দুই আইন!

ছবি: সংগৃহীত

নড়াইলের তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে রোববার (২৪ মার্চ)। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে নির্বাচনী পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালনকারী গণমাধ্যমকর্মীদের অনুমতিপত্রও দেয়া হয়েছে। তবে সদর উপজেলায় সাধারণের পাশাপাশি গণমাধ্যমকর্মীরা মোটরসাইকেল চালাতে পারবে না বলে নিষেধাজ্ঞা আরোপ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক।

অপরদিকে লোহাগড়া ও কালিয়া উপজেলায় গণমাধ্যমকর্মীরা মোটরসাইকেল চালাতে পারবে বলে অনুমতি দিয়েছে জেলা প্রশাসন। এ যেন এক জেলায় দুই আইন চালু। এছাড়া পাশের জেলা গোপালগঞ্জসহ অন্যান্য জেলায় গণমাধ্যমকর্মীদের মোটরসাইকেল চলাচলে অনুমতি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে এমন ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়ায় গণমাধ্যমকর্মীরা প্রশ্ন তুলেছেন নির্বাচনী আইন কী নড়াইল সদর উপজেলার জন্য ভিন্ন করেছে নির্বাচন কমিশন? নাকি কাউকে বিশেষ সুবিধা দেওয়ার জন্য এমন আইন করেছে?

বাংলাদেশ টেলিভিশনের নড়াইল জেলা প্রতিনিধি এনামুল কবীর টুকু জানান, নির্বাচন কমিশন সচিবালয়ে মোবাইলে কথা হয়েছে। তাদের পক্ষ থেকে কোনো নিষেধাজ্ঞা না থাকলেও অজ্ঞাত কারণে নড়াইল সদরের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইয়ারুল ইসলাম মোটরসাইকেল চলাচলের ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করেছেন। বিষয়টি নিয়ে সাংবাদিকদের মনে বিভিন্ন প্রশ্নের সৃষ্টি হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সদর উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. ইয়ারুল ইসলাম বলেন, ‘নির্বাচন কমিশন থেকে আমাদের কাছে মোটরসাইকেল চলাচলের কোনো অনুমতি নেই। তাই দেওয়া হচ্ছে না।’

জেলা নির্বাচন অফিসার ও লোহাগড়া এবং কালিয়া উপজেলার রিটার্নিং কর্মকর্তা রাজু আহম্মেদ বলেন, ‘আমার দায়িত্বপ্রাপ্ত উপজেলায় গণমাধ্যমকর্মীদের মোটরসাইকেলে চলাচলের ব্যাপারে অনুমতি দেওয়া হয়েছে।’

আপনার মতামত লিখুন :