Alexa

লক্ষ্মীপুরে ৪৫৮ ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

লক্ষ্মীপুরে ৪৫৮ ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

নির্বাচনী সরঞ্জাম / ছবি: বার্তা২৪

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার (২৪ মার্চ)।

এ উপলক্ষে শনিবার (২৩ মার্চ) বিকেল ৪টা পর্যন্ত সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলার ৪৫৮টি ভোটকেন্দ্র নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়।

জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পাঁচটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর জেলা সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলার ৫৮টি ইউনিয়নে ৪৫৮টি ভোটকেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ৩ হাজার ১০টি ভোট কক্ষ আছে। ওই পাঁচটি উপজেলায় ১২ লাখ ৩৪ হাজার ৬৯৬ জন ভোটার রয়েছে। নির্বাচনী সহিংসতা মোকাবেলায় ১০ প্লাটুন র‌্যাব, ১১ প্লাটুন বিজিবি, ১ হাজার ৯০০ পুলিশ ও ৫ হাজার ৪৯৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবে।

পরিশ্চম কালিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং অফিসার মো. হারুন বলেন, ‘নির্বাচনী সরঞ্জামাদি নিয়ে কেন্দ্রে যাচ্ছি। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে কাজ করব।’

সদর উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ফাহমিদা মোস্তফা বলেন, ‘প্রিসাইডিং অফিসারদের নির্বাচনী সরঞ্জামাদি ভাগ করে দিয়ে কেন্দ্রে পাঠানো হয়েছে। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।’

লক্ষ্মীপুর জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবগুলো কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানো হয়েছে।

আপনার মতামত লিখুন :