Alexa

গাংনীতে বিজয়ী নৌকা প্রার্থী এমএ খালেক

গাংনীতে বিজয়ী নৌকা প্রার্থী এমএ খালেক

ছবি: বিজয়ী চেয়ারম্যান প্রার্থী এমএ খালেক ও সাবেক এমপি মকবুল হোসেনসহ নেতৃবৃন্দ।

গাংনী উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক বিজয়ী হয়েছেন। ১৯ হাজার ৪০৬ ভোটের ব্যবধানে তিনি জয়লাভ করেছেন।

গতরাত সাড়ে বারোটার দিকে উপজেলা নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার রশিদুল আলম বেসরকারী ফলাফল ঘোষণা করেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে অ্যাড. রাশেদুল হক জুয়েল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফারহানা ইয়াছমিন বিজয়ী হয়েছেন।

চেয়ারম্যান পদে এএম খালেক নৌকা প্রতীকে ৪৭ হাজার ২৯৯ ভোট পেয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী মজিরুল ইসলাম (কাপ পিরিচ) ২৭ হাজার ৮৯৩ ভোট পেয়েছেন। অপর প্রার্থী ওয়াসিম সাজ্জাদ লিখন (মোটরসাইকেল) ৫ হাজার ২৮৯ ভোট, জাহাঙ্গীর আলম বাদশা (ঘোড়া) ৩ হাজার ৩৩ ও গোলাম মহাম্মদ মিয়া (আনারস) পেয়েছেন ৩০৯ ভোট।

এ উপজেলায় ২ লাখ ২৬ হাজার ৪০২ জন ভোটারের মধ্যে চেয়ারম্যান পদে ভোট পোল হয়েছে ৮৪ হাজার ১০৩ ভোট। ভোট প্রদানের হার ৩৭ দশমিক ১৫ ভাগ।

ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী অ্যাড. রাশেদুল হক জুয়েল (টিউবওয়েল) পেয়েছেন ১৯ হাজার ২১৪ ভোট। ৫৪৩ ভোটের ব্যবধানে তিনি জয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দী দোলোয়ার হোসেন মিঠু (তালা) ১৮ হাজার ৬৭১ ভোট পেয়েছেন। অপর প্রার্থী আবুল বাসার (চশমা) ১৭ হাজার ৯১৬ ভোট, শহিদুল ইসলাম শাহ (উড়োজাহাজ) ১৭ হাজার ৪২৭ ভোট, রবিউল ইসলাম (টিয়াপাখি) ৬ হাজার ১২৯ ভোট, আবুল কালাম আজাদ (বৈদ্যুতিক বাল্ব) ২ হাজার ৯১ ভোট এবং চায়েন আলী (মাইক) পেয়েছেন ১ হাজার ৩৩১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী ফারহান ইয়াসমিন (কলস) পেয়েছেন ৩২ হাজার ৯৫১ ভোট। ১৪ হাজার ৪১০ ভোটের ব্যবধানে তিনি বিজয়ী হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দী সেলিনা মমতাজ কাকলী (হাঁস) ১৭ হাজার ৬৬১ ভোট পেয়েছেন। অপর প্রার্থী শিরিন আক্তার (সেলাই মেশিন) ১২ হাজার ৮৩৪ ভোট, চামেলী খাতুন (ফুটবল) ১০ হাজার ২৫১ ভোট ও ওয়ার্কার্স পার্টি মনোনীত প্রার্থী রেক্সোনা খাতুন (হাতুড়ী) ৭ হাজার ৬৩৭ ভোট পেয়েছেন।

এদিকে ভোটের ফলাফল ঘোষণার পর থেকেই নৌকা প্রার্থীর কর্মী সমর্থক ও ভোটারদের আনন্দের জোয়ারে ভাসতে থাকে গাংনী উপজেলা। মিছিল নিয়ে নেতাকর্মীরা গ্রাম থেকে এসে গাংনী শহরের জড়ো হন। জয়বাংলা ও নৌকার স্লোগানে মুখরিত হয় গাংনী শহর। এক পর্যায়ে সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেনের বাস ভবনের সামনে আনন্দ মিছিল ও সভা অনুষ্ঠিত হয়।

আপনার মতামত লিখুন :