কালো কাপড়ের কক্ষে নষ্ট হচ্ছে গোপনীয়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

পটুয়াখালী সদর উপজেলায় চলছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ। উপেজেলার ৮৯টি কেন্দ্রে এ পদ্বতিতে ভোট নেওয়া হচ্ছে। তবে কালো কাপড় দিয়ে গোপন কক্ষ তৈরি করায় গোপনীয়তা নষ্ট হচ্ছে বলে অভিযোগ ভোটারদের।

তারা বলছেন, কালো কাপড়ের ভোট কক্ষে প্রার্থীর এজেন্টরা সহজেই বুঝতে পারছেন, কোন ভোটার কাকে ভোট দিচ্ছেন। এ কারণে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন তারা।

পটুয়াখালী সদর উপজেলার ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গিয়ে দেখা যায়, তেমর একটা ভোটার নেই সেখানে। কয়েকজন বিচ্ছিন্নভাবে আসলেও কালো কাপড়ের কক্ষের কারণে বিব্রত হচ্ছেন তারা। বিশেষ করে একটি কালো কাপড় দিয়ে গোপন কক্ষ তৈরি করায়, যখন ইভিএম -এ ভোট প্রদান করা হয়, তখন প্রতীকের পাশের লাইট জলে থাকে। এর ফলে বাইরে থেকে সহজেই কোন প্রতীকে ভোট প্রদান করা হয়েছে, তা অনুমান করা যাচ্ছে।

এ বিষয়ে পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটানিং অফিসার মো. হেমায়েত উদ্দিন জানান, সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পটুয়াখালীর সাত উপজেলায় ভোট গ্রহণ চলছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৮, ভাইস চেয়ারম্যান পদে ২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপনার মতামত লিখুন :