উপজেলা নির্বাচন: চার ধাপের বন্ধ ঘোষিত ৩৪ কেন্দ্রে ভোট কাল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম থেকে চতুর্থ ধাপের বন্ধ ঘোষিত ১৬ উপজেলার ৩৮ ভোটকেন্দ্রে পুন:ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামীকাল বুধবার (১৭ এপ্রিল) ৩৪টি কেন্দ্র ও কুড়িগ্রাম জেলার সদর উপজেলার চার কেন্দ্রে ভোট হবে ২৫ এপ্রিল।

কমিশন সূত্রে জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনের চার ধাপের ভোটে অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে ভোটের জন্য ইতোমধ্যে কমিশন সকল প্রস্তুতি নিয়েছে। ভোটে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যবেক্ষণ ও বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য আজ থেকে তিনদিন প্রতিটি কেন্দ্রে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে। আর আগের সিদ্ধান্ত অনুযায়ী নির্দিষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোটের নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন।

যে ৩৪ কেন্দ্রে কাল ভোট- কুড়িগ্রামের চিলমারী উপজেলার দুই কেন্দ্র, নাগেশ্বরীর দুই কেন্দ্র, রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার একটি কেন্দ্র, সুনামগঞ্জ সদরের দুই কেন্দ্র ও শাল্লার তিন কেন্দ্র, রাঙ্গামাটির কাপ্তাইয়ের এক কেন্দ্র, কক্সবাজারের চকরিয়ার এক কেন্দ্র, কিশোরগঞ্জের ভৈরবের তিন কেন্দ্র ও বাজিতপুরের পাঁচ কেন্দ্র, চট্টগ্রামের চন্দনাইশের দুই কেন্দ্র, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুই কেন্দ্র, মুন্সিগঞ্জের গজারিয়ার তিন কেন্দ্র, কুমিল্লার চান্দিনার চার কেন্দ্র ও মেঘনার দুই কেন্দ্র এবং ঢাকার ধামরাইয়ের একটি কেন্দ্র।

নির্বাচন কমিশনের যুগ্ন সচিব (নির্বাচন পরিচালনা শাখা-২) ফরহাদ আহম্মদ খান জানান, প্রথম থেকে চতুর্থ ধাপের যেসব কেন্দ্র অনিয়মের অভিযোগে ভোট গ্রহণ বন্ধ করা হয়েছিল, তার মধ্যে চারটি বাদে সবগুলোতে আগামীকাল ভোট হবে। আর বাকি চারটিতে ভোট হবে ২৫ এপ্রিল। এসব কেন্দ্রে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। তারা ভোটের আগের দিন থেকে ভোটের পরের দিন পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনে প্রথম ধাপে ১০ মার্চ, দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোট হয়েছে। আর পঞ্চম ধাপে ১৮ জুন ভোট গ্রহণ করবে ইসি।

আপনার মতামত লিখুন :