Alexa

রৌদ্রোজ্জ্বল সকালে মসিকের ভোট শুরু

রৌদ্রোজ্জ্বল সকালে মসিকের ভোট শুরু

ইভিএম এ ভোট দিচ্ছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের ভোটাররা/ ছবি: বার্তা২৪.কম

ভোটের একদিন আগে ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে অঝোরে কেঁদেছে ময়মনসিংহের আকাশ। তাই শঙ্কা ছিল ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) প্রথম নির্বাচনের ভোটগ্রহণে আবহাওয়া নিয়ে। আর তাতে কাউন্সিলর প্রার্থীরাও রাত কাটিয়েছেন চরম উদ্বেগ-উৎকণ্ঠায়।

তবে সব শঙ্কা উড়িয়ে দিয়ে রোববার (৫ মে) রৌদ্রোজ্জ্বল সকালে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হয়েছে মসিক নির্বাচনের ভোটগ্রহণ।

কাউন্সিলর পদে মোট ৩৩টি সাধারণ ওয়ার্ডে ও সংরক্ষিত ১১টি ওয়ার্ডে সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। বিকাল ৪টা পর্যন্ত টানা চলবে ভোটগ্রহণ।

শুরুতে ভোটার উপস্থিতি একেবারেই কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আস্তে আস্তে ভোটার বাড়বে বলে আশা সংশ্লিষ্টদের।

মসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. আলিমুজ্জামান জানান, নির্বাচন সুষ্ঠু করার জন্য নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য নিয়োগ করা হয়েছে। নির্বাচন কমিশনের নিজস্ব পর্যবেক্ষকরাও মাঠে আছেন।

ভোটারদের নিরাপত্তায় বিজিবি, পুলিশ ও র‌্যাবের টিম টহলে আছে। এ ছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিভিন্ন বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।
মসিকের মেয়র পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় ইতোমধ্যে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু।

এ নির্বাচনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ জন এবং সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ময়মনসিংহ নগরীর ১২৭টি ভোটকেন্দ্রের ৮২৯টি ভোটকক্ষে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটার সংখ্যা দুই লাখ ৯৬ হাজার ৯৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ৪৬ হাজার ৪৫৮ জন ও নারী ভোটার এক লাখ ৫০ হাজার ৪৮০ জন।

আপনার মতামত লিখুন :