ফখরুলের আসনে ভোট ২৪ জুন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ছবি: বার্তা২৪

মির্জা ফখরুল ইসলাম আলমগীর / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৪ জুন অনুষ্ঠিত হবে। বুধবার (৮ মে) দুপুরে কমিশনের অনুমোদন পেয়ে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আগামি ২৪ জুন বগুড়া-৬ আসনে ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছে। কমিশন অনুমোদন দেওয়ায় এ আসনে ভোটের তারিখ চূড়ান্ত করা হয়। ভোটের মনোনয়ন দাখিলের শেষ দিন ২৩ মে। যাচাই-বাছাই ২৭ মে, প্রত্যাহার ৩ জুন, প্রতীক বরাদ্দ ৪ জুন।’

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন পুরোপুরি ইভিএমে অনুষ্ঠিত হবে। ভোট দেওয়ার সময় পরিবর্তন করে সকাল ৯টা থেকে ৫টায় নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে ১৮ জুন একটি সংরক্ষিত মহিলা আসনের (বিএনপি) ভোটও অনুষ্ঠিত হবে।

প্রথম অধিবেশন শুরুর দিন থেকে ৯০ দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোটে বিজয়ীদের শপথ গ্রহণের শেষ দিন ছিল ৩০ এপ্রিল। নির্ধারিত সময়ের মধ্যে বিএনপি থেকে নির্বাচিত ছয়জন সদস্যের পাঁচজন শপথ গ্রহণ করেন। তবে শপথ থেকে বিরত থাকেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন :