ভোটার হালনাগাদের অজুহাতে অন্য কার্যক্রম বন্ধ না রাখার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নির্বাচন কমিশন, ছবি: বার্তা২৪

নির্বাচন কমিশন, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ভোটার হালনাগাদের অজুহাতে অন্য কার্যক্রম বন্ধ না রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রবাসী বা অন্যান্য ভোটার নতুন অন্তর্ভুক্তি, স্থানান্তর, কর্তন বা জাতীয় পরিচয়পত্র সংশোধনের কাজ চলমান রাখার জন্যও বলা হয়েছে।

ইসির সহকারী সচিব মো: মোশাররফ হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচিতে যাদের বয়স ২০০৪ সালের ০১ জানুয়ারি অথবা তার পূর্বে তাদের এবং বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা বাদ পড়েছেন তাদেরও নিবন্ধনের জন্য তথ্য সংগ্রহের কার্যক্রম চলমান রয়েছে। ভোটার তালিকা হালনাগাদের পাশাপাশি অন্যান্য কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

চিঠিতে আরও বলা হয়, চলমান হালনাগাদের পাশাপাশি প্রবাসী বাংলাদেশীদের নতুন অন্তর্ভুক্তি এবং অন্যান্যদের কার্যক্রম চলমান রাখতে হবে। হালনাগাদ কার্যক্রমে তথ্যসংগ্রহকারীগণ ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এ কাজের অতিরিক্ত কোনো প্রবাসী বাংলাদেশী ভোটার বা অন্যান্য কোনো ভোটার নতুন অন্তর্ভুক্তি, স্থানান্তর, কর্তন বা জাতীয় পরিচয়পত্র সংশোধনের জন্য উপজেলা, থানা নির্বাচন অফিসে হাজির হলে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল সাপেক্ষে নতুন অন্তর্ভুক্তি, স্থানান্তর, কর্তন বা জাতীয় পরিচয়পত্র সংশোধন কার্যক্রম চলমান রাখতে হবে। কোনো অবস্থাতেই হালনাগাদের অজুহাতে অফিসের এসব কার্যক্রম বন্ধ রাখা যাবে না।

উল্লেখ্য, গত ২৩ এপ্রিল মঙ্গলবার থেকে ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ শুরু করে নির্বাচন কমিশন। এবার হালনাগাদে প্রায় ৮০ লাখ নাগরিকের তথ্য সংগ্রহের লক্ষ্যমাত্রা ধরেছে সাংবিধানিক সংস্থাটি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/06/1559806321825.jpg

 

আপনার মতামত লিখুন :