বরগুনায় আ'লীগ প্রার্থীর প্রার্থিতা বাতিল

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
রেজবি-উল-কবির জোমাদ্দার, ছবি: সংগৃহীত

রেজবি-উল-কবির জোমাদ্দার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে শনিবার (১৫ জুন) বিকেলে এ আদেশ দেয় ইসি। আগামী ১৮ জুন পঞ্চম ধাপে তালতলী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের মাত্র দুদিন আগে ক্ষমতাসীন দলের ওই প্রার্থীকে বাতিল করা হলো।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও দলীয় মনোনীত নৌকা মার্কার প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দার নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়াও নির্বাচনী দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেটকে গত বৃহস্পতিবার সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান, আক্রমণ, অপদস্থ ও লাঞ্ছিত করার অভিযোগ হলে নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৭ (ক) বিধি ১১(২), বিধি ১৩(ক) ও বিধি ১৮ (ক), (গ) (ঘ) এবং উপজেলা পরিষদ বিধিমালা ২০১৩-এর বিধি ৫১(৩) (জ) লঙ্ঘনের বিষয়টি প্রমাণিত হয়।

এসব অভিযোগের ভিত্তিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রেজবি-উল-কবির জোমাদ্দারকে প্রার্থিতা বাতিল করে ইসি।

এদিকে ওই প্রার্থী তার প্রার্থিতা ফিরে পাওয়ার জন্য রোববার (১৬ জুন) বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আপিল করেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকউজ্জামান তনু জানান, রোববার দুপুরে হাইকোর্টে শুনানিতে নির্বাচন কমিশনের দেয়া প্রার্থিতা বাতিলের আদেশকে স্থগিত করা হয়েছে। তবে হাইকোর্টের দেয়া আদেশপত্র হাতে পেতে আরও কিছুটা সময় লাগবে।

আপনার মতামত লিখুন :