শেষ ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সেন্ট্রাল ডেস্ক, বার্তা২৪.কম
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচনের ভোট গণনা, ছবি: বার্তা২৪.কম

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচনের ভোট গণনা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এখন চলছে গণনার কাজ। পঞ্চম তথা শেষ ধাপে ২০ উপজেলায় ভোট হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। 

বিভিন্ন উপজেলা থেকে থেকে প্রেরিত তথ্য মতে, সকালের দিকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে। এছাড়া কোথাও বড় ধরনের কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, ভোটের মাঠে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সকাল থেকেই কঠোর অবস্থান ছিলেন। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবিও মোতায়েন ছিল।

শেষ ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৫৯ জন, ভাইস চেয়ারম্যান ১০০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬৮ জন প্রার্থী লড়ছেন। শেষ ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন এবং ভাইস চেয়ারম্যান পদে দুইজন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভোট হওয়া উপজেলাগুলো হলো- শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাংগাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জ বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোনার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া।

এসব উপজেলার মধ্যে গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হয়েছে।

আপনার মতামত লিখুন :