Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

English Version

চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন

চীনের ঝেজিয়াং বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতা দিবস পালন
ছবি: সংগৃহীত
সেন্ট্রাল ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মহান মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণের মধ্য দিয়ে চীনের ঝেজিয়াং ইউনিভার্সিটিতে পালিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা দিবস। বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে মঙ্গলবার (২৬ মার্চ) ওই বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ও পোস্ট ডক্টরাল গবেষকদের সংগঠন ‘বাংলাদেশ স্টুডেন্টস অ্যান্ড স্কলারস অ্যাসোসিয়েশন' বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিমের উপস্থাপনায় ও পরিচালনায় সকালে স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মো. আল আমিন, সহ-সভাপতি ড. জাকারিয়া প্রধান এবং মহিলা বিষয়ক সম্পাদক আফসানা হোসাইন।

পরে অ্যাসোসিয়েশনের সদস্য ও তাদের পরিবারের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের একটি স্থানে সমবেত হন। বাংলাদেশের পতাকা নিয়ে ক্যাম্পাস পরিভ্রমণ করেন তারা। এ সময় জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

পরে দেশের উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ মো. শাহ আলম।

আপনার মতামত লিখুন :

মালয়েশিয়ায় ভবন ধসে ৪ বাংলাদেশি আহত

মালয়েশিয়ায় ভবন ধসে ৪ বাংলাদেশি আহত
ভবন ধসে আহতদের কুয়ালালামপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে/ ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ওয়াংসা মাজু এলাকায় একটি নির্মাণাধীন ভবনের প্লাটফর্ম ধসে চার জন বাংলাদেশি আহত হয়েছেন। মঙ্গলবার (২৫ জুন) রাতে এই দুর্ঘটনা ঘটে।

সিভিল ডিফেন্স ফোর্স মালয়েশিয়ার অপারেশন অফিসার ক্যাপ্টেন শাহরুল কামার মো জোহারি গণমাধ্যমকে বলেন, ‘যে চার জন বাংলাদেশি আহত হয়েছেন, তাদের বয়স ২৩ থেকে ৩১ বছরের মধ্যে। নির্মাণাধীন ভবনে ১৩ মিটারের একটি প্লাটফর্ম ধসে পড়লে এই দুর্ঘটনা ঘটে।’

তিনি বলেন, ‘পার্শ্ববর্তী একটি ভবন থেকে রাত ৯টায় ফোন আসে। এর ১০ মিনিটের মধ্যেই আমাদের টিম ঘঠনাস্থলে পৌঁছে।’

আহতদের কুয়ালালামপুর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানান সিভিল ডিফেন্স ফোর্সের এ কর্মকর্তা। প্রাথমিকভাবে আহত বাংলাদেশিদের নাম-পরিচয় জানায়নি মালয়েশিয়ান কর্তৃপক্ষ।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে নোয়াখালীর যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে নোয়াখালীর যুবক নিহত
ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার নর্থওয়েস্ট প্রভিন্সের মাফিকিংয়ে কৃষ্ণাঙ্গ ডাকাতের গুলিতে নোয়াখালীর সুবর্ণচরের আলমগীর হোসেন নামের এক ব্যবসায়ী যুবক নিহত হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সকাল ১০টায় দক্ষিণ আফ্রিকায় অবস্থানরত আলমগীর হোসেনের সহকর্মীরা তার মৃত্যুর বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেন।

সহকর্মীরা জানান, সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টায় ডাকাত দল দোকানে ডাকাতি করে চলে যাওয়ার সময় আলমগীরকে লক্ষ্য করে গুলি করলে ঘটনাস্থলেই সে মারা যায়। গত মাসে একই দোকানে ডাকাতির ঘটনা ঘটলে নিহত আলমগীর বাদী হয়ে ডাকাতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

অভিযুক্ত ডাকাত গ্রেফতার হওয়ার পর আদালতের জামিনে বেরিয়ে আসে এবং গতকাল আলমগীরকে গুলি করে খুন করে।

নিহত আলমগীর হোসেনের দেশের বাড়ি নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চরজব্বার ইউনিয়ন কাঞ্চন বাজার এলাকায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র