Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

সাঁতরে সিঙ্গাপুর পৌঁছে আটক হলেন বাংলাদেশি

সাঁতরে সিঙ্গাপুর পৌঁছে আটক হলেন বাংলাদেশি
সিঙ্গাপুর সিটি/ ছবি: সংগৃহীত
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সাঁতার কেটে সিঙ্গাপুরের ভূমিতে উঠার পর আটক হলেন বাংলাদেশি। একই সঙ্গে তাকে সাহায্যকারী মালয়েশিয়ান ব্যক্তিকেও আটক করেছে সিঙ্গাপুর পুলিশ। 

সোমবার (২৫ মার্চ) অবৈধভাবে নৌ পথে সিঙ্গাপুরে প্রবেশ করতে গিয়ে ২০ বছর বয়সী বাংলাদেশি যুবক ও ৪৬ বছরের একজন মালয়েশিয়ান ব্যক্তি আটক হয়েছেন। 

আটকের পরদিন মঙ্গলবার সিঙ্গাপুর পুলিশ এক বিবৃতিতে জানায়, ইমিগ্রেশন বিভাগ ও চেকপোস্ট কর্তৃপক্ষের এক যৌথ অভিযানে রাত ৭টা ৪০ মিনিটে সাগরের পুংগোল বারাত নামক স্থান থেকে ফাইবার গ্লাসের ইঞ্জিন নৌকাটি উদ্ধার করা হয়।

নৌকাটি সিঙ্গাপুরের জলসীমায় প্রবেশের পর পুংগোল বারাতের দিকে এগোয় এবং এই সময় একজন ব্যক্তি নৌকা থেকে লাফ দিয়ে পানিতে পড়েন এবং পাড়ের দিকে সাঁতরাতে থাকেন।

পুলিশ কোস্টগার্ডের বার বার সতর্কতা সত্ত্বেও ৪৬ বছর বয়সী মালয়েশিয়ান মাঝি নৌকা চালনা বন্ধ না করে ফিরে যাওয়ার চেষ্টা করেন। তবে তাৎক্ষণিকভাবেই তাকে ঘিরে ফেলে আটক করা হয়। ২০ বছর বয়সী বাংলাদেশি যুবক পুংগোল বারাতের পাড়ে পৌছালে তাকেও আটক করা হয়।

পুলিশ জানিয়েছেন, এ সময় ইঞ্জিনচালিত নৌকা ও তিন হাজার ৭৩৪ মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ৮০ হাজার টাকা) উদ্ধার করা হয়েছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, মালয়েশিয়ার জোহরবারু উপকূল থেকে বাংলাদেশি ব্যক্তিকে নিয়ে রওনা হন ঐ মালয়েশিয়ান মাঝি।

উভয় ব্যক্তিই সিঙ্গাপুরে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিচারের সম্মুখীন হবেন। অপরাধ প্রমাণিত হলে কমপক্ষে ছয় মাসের জেল ও কমপক্ষে তিনটি চাবুকের বাড়ি খেতে হবে আটককৃতদের।

আপনার মতামত লিখুন :

মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত
স্পেনের রাজধানী মাদ্রিদে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে , ছবি: বার্তা২৪.কম

স্পেনের রাজধানী মাদ্রিদে গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ জুন) রাতে মাদ্রিদের সোনার বাংলা রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবুল হোসেন।

সংগঠনের  সাধারণ সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপনের যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি কমিউনিটি নেতা মাহবুবুর রহমান ঝন্টু ।

 ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অতিথিরা
 ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে অতিথিরা, ছবি: বার্তা২৪.কম

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাবেক সভাপতি আল মামুন, বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সাধারন সম্পাদক রাসেল দেওয়ান, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সহ সভাপতি অসিম রিবোরো কৃশ, শেখ মোহাম্মদ ইসলাম, বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির সভাপতি এমদাদ হাওলাদার, সিনিয়র সহ সভাপতি আয়ুব আলী সোহাগ, সাধারন সম্পাদক জসিম উদ্দিন, গ্রেটার সিলেট এসোসিয়েশনের আহবায়ক ফয়জুর রহমান (বড় ভাই), রাজনীতিবিদ আব্দুল কায়ূম সেলিম, শেখ আব্দুর রহমান, আব্দুর রহমান ঢালী, সায়েম সরকার, তানিম চৌধুরী,ব্যবসায়ী ও বৃহত্তর রংপুরের জাকিরুল ইসলাম জাকি, বৃহত্তর নোয়াখালী সমিতির সাধারন সম্পাদক আবু সায়েম ও  জয়নাল আবেদীন রানা।

 ছবি: বার্তা২৪.কম
ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তারা বক্তব্য রাখছেন,  ছবি: বার্তা২৪.কম

 

প্রধান অতিথি মাহবুবুর রহমান ঝন্টু সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তিনি সবাইকে স্ব স্ব অবস্থান থেকে দেশ ও নিজেদের উন্নয়নে এগিয়ে যাওয়ার আহ্বান জানান। এই মিলনমেলা আয়োজন করায় তিনি সংগঠনের নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম সাধারন সম্পাদক ওয়াহিদুজ্জামান। আরও বক্তব্য রাখেন গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সহ সভাপতি সেলিম হাওলাদার, পনির হাওলাদার, মোঃ শাহীন, আবু জাফর রাসেল, হাবিবুর রহমান, ব্যবসায়ী আবু বক্কর সিদ্দিকী, সুরুজ্জামান, আল মামুন ডালিম, আব্দুল মুত্তালিব বাবুল, আক্তার হোসেনসহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ।

ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবুল হোসেন, তার বক্তব্যে এই আয়োজনে সকলের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিদের নৈশভোজ’র জন্য দেশি সুস্বাদু খাবার পরিবেশন করা ।

মালয়েশিয়ায় ভবন ধসে ৪ বাংলাদেশি আহত

মালয়েশিয়ায় ভবন ধসে ৪ বাংলাদেশি আহত
ভবন ধসে আহতদের কুয়ালালামপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে/ ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ওয়াংসা মাজু এলাকায় একটি নির্মাণাধীন ভবনের প্লাটফর্ম ধসে চার জন বাংলাদেশি আহত হয়েছেন। মঙ্গলবার (২৫ জুন) রাতে এই দুর্ঘটনা ঘটে।

সিভিল ডিফেন্স ফোর্স মালয়েশিয়ার অপারেশন অফিসার ক্যাপ্টেন শাহরুল কামার মো জোহারি গণমাধ্যমকে বলেন, ‘যে চার জন বাংলাদেশি আহত হয়েছেন, তাদের বয়স ২৩ থেকে ৩১ বছরের মধ্যে। নির্মাণাধীন ভবনে ১৩ মিটারের একটি প্লাটফর্ম ধসে পড়লে এই দুর্ঘটনা ঘটে।’

তিনি বলেন, ‘পার্শ্ববর্তী একটি ভবন থেকে রাত ৯টায় ফোন আসে। এর ১০ মিনিটের মধ্যেই আমাদের টিম ঘঠনাস্থলে পৌঁছে।’

আহতদের কুয়ালালামপুর হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানান সিভিল ডিফেন্স ফোর্সের এ কর্মকর্তা। প্রাথমিকভাবে আহত বাংলাদেশিদের নাম-পরিচয় জানায়নি মালয়েশিয়ান কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র